কানাডায় ফের নিহত ভারতীয় যুবক, ধৃত ৪!

কানাডা যে প্রবাসী ভারতীয়দের কাছে ক্রমশ আতঙ্কের কারণ হয়ে দাঁড়াচ্ছে, সেটা আবারও প্রমাণিত হল । শুক্রবার সেখানকার সারেতে ভারতীয় বংশোদ্ভুত এক যুবককে গুলি করে খুন করা হয় । নিহত বছর আঠাশের যুবরাজ গয়ালের বাড়ি পঞ্জাবের লুধিয়ানায় । কানাডার স্থানীয় সংবাদসংস্থা জানিয়েছে, হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে এখনও পর্যন্ত চার জনকে গ্রেফতার করেছে পুলিশ ।

গয়ালের পরিবার সূত্রে জানা গেছে, দিল্লি বিশ্ববিদ্যালয় থেকে ব্যাচেলর অব কমার্স ডিগ্রি শেষ করে, উচ্চশিক্ষার জন্য ২০১৯ সালে স্টুডেন্ট ভিসা নিয়ে সে কানাডায় গিয়েছিলেন তিনি । সম্প্রতি তিনি কানাডার স্থায়ী নাগিরত্ব পেয়েছিলেন । যুবরাজ সে দেশের একটি বেসরকারি প্রতিষ্ঠানে সেলস এক্সিকিউটিভ হিসেবে কাজ করছিলেন ।

রয়্যাল কানাডা মাউন্টেড পুলিস জানিয়েছে, জুন মাসের ৭ তারিখ, সকাল ৮টা ৪৬ মিনিটে, সারের ১৬৪ নম্বর স্ট্রিটের ৯০০ ব্লকের সামনে তাকে গুলি করে ৪ দুষ্কৃতী । তবে কী কারণে এই হত্যা, সেটা পুলিশের কাছে এখনও স্পষ্ট নয় । তদন্তে নেমে সিসিটিভি ফুটেজ দেখে চার অভিযুক্তকে চিহ্নিত করে পুলিশ । তারপর সারের বিভিন্ন জাযগায় তল্লাসি চালিয়ে, তাঁদের গ্রেফতার করা হয় ।

কানাডা পুলিশের তদন্ত দলের সদস্য সার্জেন্ট টিমোথি পিয়ারোটি এক বিবৃতিতে বলেন, ‘সারে আরসিএমপি, এয়ার ১ এবং আইইআরটির কঠোর পরিশ্রমের জন্য আমরা কৃতজ্ঞ । তবে আমাদের এখনও অনেক কাজ করা বাকি । তদন্ত চলছে । যুবরাজ গয়ালের কোনও ক্রিমিন্যাল ব্যাকগ্রাউন্ড নেই । তাই কেন তাকে খুন করা হল, তার কারণ খুঁজতে তদন্তকারীরা চেষ্টা চালিয়ে যাচ্ছেন । ঘটনায় আরও তথ্য একত্রিত করতে, পুলিশের হোমিসাইড শাখারও সাহায্য নেওয়া হচ্ছে’ ।

বিবৃতিতে সার্জেন্ট পিয়ারোটি আরও জানিয়েছেন, যখন যুবরাজকে গুলি করা হয়, তখন তিনি টেলিফোনে নিজের দেশে, মায়ের সঙ্গে কথা বলছিলেন । গুলির শব্দে তাঁর মা বুঝতে পারেন ছেলের কোনও বিপদ ঘটেছে । তিনিই তখন কানাডায় থাকা তাঁর পরিচিতদের ফোন করে ছেলের খোঁজ নিতে বলেন । তারপরই পুলিশের কাছে খবর পৌঁছলে, দ্রুততার সঙ্গে ঘটনাস্থলে যান কানাডা পুলিশের কুইক রেসপন্স দলের মোবাইল ইউনিটের দুই অফিসার ।

চলতি বছরে এপ্রিল মাসে কানাডার ভ্যানকুভারেও এক ভারতীয় যুবককে গুলি করে হত্যা করা হয় । কানাডার পাশাপাশি গত কয়েক মাসে যুক্তরাষ্ট্রে একাধিক ভারতীয় শিক্ষার্থীর মৃত্যুর ঘটনা ঘটে ।

নিউজ টাইম চ্যানেলের খবরটি দেখতে এখানে ক্লিক করুন।
Inform others ?
Share On Youtube
Show Buttons
Share On Youtube
Hide Buttons
Wordpress Social Share Plugin powered by Ultimatelysocial
Facebook
YouTube