ধোঁয়ায় ঢাকল এলাকা, ফের বিধ্বংসী আগুন পার্ক স্ট্রিটে!

পার্কস্ট্রিটে ব্যস্ত সময়ে লাগল আগুন । দ্রুত বের করে আনা হয় রেস্তোরাঁর গ্যাস সিলিন্ডার, সরানো হয় অফিস কর্মীদের । ঘটনাস্থলে পৌঁছয় বিপর্যয় মোকাবিলা দফতরের করমীরাও । মঙ্গলবার সকালেই ফের বিধ্বংসী আগুনের কবলে পড়ল পার্ক স্ট্রিট । আগুনের ধোঁয়ায় ঢেকে যায় গোটা চত্ত্বর ৷ ২৪ নম্বর পার্ক স্ট্রিটের একটি বহুতলে ক্যাফেতে আগুন লাগে বলে খবর পাওয়া যায় ৷ প্রাথমিক ভাবে ছ’টি দমকলের ইঞ্জিন পৌঁছয় ঘটনাস্থলে, পরবর্তীকালে আরও বেশ কয়েকটি ইঞ্জিন এসে পৌঁছয় । ঘটনাস্থলে আসেন দমকল মন্ত্রী সুজিত বসু ।

এদিন পার্ক স্ট্রিটের বহুতলে বিধ্বংসী আগুন লাগে মঙ্গলবার সকালে ৷ অ্যালান পার্কের পাশের একটি ক্যাফের উপরের তলায় আগুন লাগে বলে খবর ৷ ঘটনাস্থলে উপস্থিত হয় পাঁচটি থানার পুলিশ । আগুনের খবর ছড়িয়ে পড়তেই এলাকায় ব্যাপক আতঙ্কের সৃষ্টি হয় । আগুনের ভয়াবহতার জেরে গোটা এলাকায় কালো ধোঁয়া ছড়িয়ে পড়ে । ঘটনাস্থলে প্রাথমিক ভাবে ছ’টি দমকলের ইঞ্জিন পৌঁছে যায়; তবে পরে আসতে থাকে আরও বেশ কয়েকটি ইঞ্জিন ৷ জানা যায় ঘটনায় মোট ১৫টি ইঞ্জিন আসে । পুলিশ এবং দমকলের চেষ্টায় বাড়ির ভেতরে থাকা মানুষজনদেরকে দ্রুত বার করে আনা সম্ভব হয়েছে বলে খবর ।

মুলত পার্ক স্ট্রিট ও ক্যামাকস্ট্রিটের সংযোগস্থলে অ্যালন পার্কের উল্টো দিকে একটি ক্যাফেতে আগুন লাগে এদিন । তবে আগুন লাগার সঠিক কারণ এখনও পর্যন্ত জানা না গেলেও প্রাথমিকভাবে মনে করা হচ্ছে শর্ট সার্কিট থেকেই এদিন আগুন লাগে ।

যেটা স্থানীয় কাউন্সিলার সুস্মিতা ভট্টাচার্য এবং স্থানীয়দের সূত্রে জানা যাচ্ছে এই ক্যাফের মালিক বহুদিন আগে ক্যাফেটি বিক্রি করেছেন এবং তারপর থেকেই ক্যাফেটি বন্ধ রয়েছে । প্রাথমিক অনুমান এসিতে শর্ট সার্কিটের কারণে কোন ভাবে আগুন লেগেছে । কয়েক ঘন্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে । জল, ফোম দিয়ে আগুন নেভানোর চেষ্টা করা হয় এদিন ।

এটি একটি জনবহুল এলাকা, এবং ক্যাফের নিচেই একটি বার রয়েছে বলে জানা যায় তাই আগুন ছড়িয়ে পড়ার আশঙ্কা করা হয় । পাশাপাশি জানা যায়, আশেপাশে বেশ কিছু বহু তল আবাসন সহ একটি ব্যাংকও রয়েছে । এই সব কারণে আগুন দ্রুত ছড়িয়ে পড়ার একটি সম্ভাবনা ছিল ।

ক্যাফেটি বহুদিন বন্ধ থাকার কারণে সেখানে কারোর আটকে পড়ার সম্ভাবনা বা খবরও নেই । তবে ক্যাফের নচের দোকানে দু’জন ব্যক্তি আটকে পড়েছিলেন; তাঁদেরকে বের করে আনা হয় বলে জানা যায় । এদিন ঘটনাস্থল পরিদর্শনে আসেন দমকল মন্ত্রী সুজিত বসু সহ ডিসি সাউথ প্রিয়ব্রত রায় ও স্থানীয় কাউন্সিলার সুস্মিতা ভট্টাচার্য ।

অগ্নিকাণ্ডের জেরে যান নিয়ন্ত্রণ শুরু করে পুলিশ । ঘটনার জেরে যান চলাচলের জন্য অ্যালন পার্কের পাশ থেকে ক্যামাক স্ট্রিটের রাস্তা বন্ধ করে দেওয়া হয় । পাশাপাশি খালি করা হয় আশেপাশের বহুতলও ।

নিউজ টাইম চ্যানেলের খবরটি দেখতে এখানে ক্লিক করুন।
Inform others ?
Share On Youtube
Show Buttons
Share On Youtube
Hide Buttons
Wordpress Social Share Plugin powered by Ultimatelysocial
Facebook
YouTube