রেমালের তাণ্ডবে মৃত্যু দুই বাংলায়!

রবিবার পশ্চিমবঙ্গ ও বাংলাদেশে ব্যাপক তাণ্ডব চালিয়েছে ঘূর্ণিঝড় রেমাল । দুর্যোগের ফলে খাস কলকাতায় মৃত্যু হয় এক প্রৌঢ়ের । অপরদিকে জানা গিয়েছে, রেমাল দুর্যোগে বাংলাদেশেও মৃত্যু হয়েছে অন্তত ৬ জন ব্যক্তির ।

২০২৪ সালের প্রথম সাইক্লোন আছড়ে পড়ল বাংলাদেশের মংলা অঞ্চলে । ঝড়ের দাপটে লণ্ডভণ্ড হয়ে যায় একাধিক এলাকা । ভেঙে পড়ছে কাঁচা ঘরবাড়ি ; উপড়ে যায় গাছপালা ও বিদ্যুতের খুঁটিও । বহু অঞ্চলে ব্যাহত হয় পড়ে বিদ্যুৎ সংযোগও । এরই মধ্যে খবর পাওয়া যায়, বাংলাদেশের পটুয়াখালী, ভোলা, সাতক্ষীরা, চট্টগ্রাম ও বরিশালে অন্তত ৬ জনের মৃত্যু হয়েছে ।

অন্যদিকে পশ্চিমবঙ্গে সুন্দরবনের মৌসুনি দ্বীপে গাছের তলায় চাপা পড়ে মৃত্যু হয় এক মহিলারও । খাস কলকাতায় ঝড়ের দাপটে পুরোনো দেওয়াল ভেঙে চাপা পড়ে মৃত্যু হয় এক প্রৌঢ়ের ।

জানা যায়, মৌসুনি দ্বীপে বাগডাঙ্গা এলাকায় বড় গাছ একটি ঘরের উপরে পড়ে যায় । ঘরের মধ্যে থাকা রেনুকা মন্ডল নামে এক মহিলার মৃত্যু হয় । তাঁর বয়স হয়েছিল আনুমানিক ৮০ বছর । আজ সকালে বাড়িতে খাওয়ার সময় গাছের ডাল ভেঙে বাড়ির উপরে পড়ে এরপর বাড়ির চাল ভেঙে চাপা পড়ে মৃত্যু হয় রেনুকা মন্ডলের ।

অন্যদিকে, এন্টালির বিবির বাগান এলাকায় একটি বাড়ির কার্নিশ ভেঙে পড়ে মহম্মদ সাজিদ নামক এক ব্যক্তির উপর । গুরূতর আহত অবস্থায় তাঁকে স্থানীয়রা উদ্ধার করে এনআরএস হাসপাতালে নিয়ে যান । সেখানেই তাঁর মৃত্যু হয় বলে জানা যায় ।

নিউজ টাইম চ্যানেলের খবরটি দেখতে এখানে ক্লিক করুন।
Inform others ?
Share On Youtube
Show Buttons
Share On Youtube
Hide Buttons
Wordpress Social Share Plugin powered by Ultimatelysocial
Facebook
YouTube