মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে কুরুচিকর মন্তব্য! অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের উপর ‘নিষেধাজ্ঞা’ নির্বাচন কমিশনের!

রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে কুরুচিকর মন্তব্য করার অভিযোগে ২৪ ঘণ্টার জন্য অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে ‘সেন্সর’ করল জাতীয় নির্বাচন কমিশন । কমিশনের নির্দেশ অনুযায়ী মঙ্গলবার  বিকেল ৫ টা থেকে বুধবার বিকেল ৫ টা পর্যন্ত কোনও প্রচার করতে পারবেন না তিনি ।

রাজনীতিতে হাতে খড়ি হতে না হতেই ‘সেন্সর’ করা হল আদালতের প্রাক্তন বিচারপতি তথা বর্তমানে তমলুক লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী অভিজিৎ গঙ্গোপাধ্যাকে । জাতীয় নির্বাচন কমিশনের স্পষ্ট নির্দেশ মঙ্গলবার বিকেল ৫ টা থেকে বুধবার বিকেল ৫ টা পর্যন্ত কোনও প্রচার করতে পারবেন না তিনি । একই সঙ্গে কোনও মহিলার বিরুদ্ধে এই ধরণের মন্তব্য করা থেকে তাঁকে বিরত থাকার কড়া নির্দেশ দিল নির্বাচন কমিশন । জানানো হয়, কমিশনের দৃষ্টিতে একজন মহিলার বিরুদ্ধে এধরনের মন্তব্য সম্পূর্ণরুপে আদর্শ আচরণবিধির উল্লংঘন করার সামিল ।

উল্লেখ্য, তাঁর বিরুদ্ধে অভিযোগ ওঠে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সম্পর্কে অসম্মানজনক মন্তব্য করেছিলেন তিনি । ঘটনার পরই প্রতিবাদে সরব হয় ঘাসফুল শিবির । এই বিষয়ে জাতীয় নির্বাচন কমিশনের কাছে অভিযোগও দায়ের করেছিল শাসকদল । এরপরেই কড়া পদক্ষেপ নেওয়ার সিদ্ধান্ত নেয় কমিশন । বিজেপি প্রার্থীকে ইতিমধ্যে শোকজও করা হয়েছিল । শোকজ নোটিশের উত্তরের মাধ্যমে ঘটনাটি স্বীকার করে নেন প্রাক্তন বিচারপতি । শোকজের জবাবে সন্তুষ্ট হয়নি কমিশন যার জেরেই এই পদক্ষেপ বলে জানা গিয়েছে ।

নিউজ টাইম চ্যানেলের খবরটি দেখতে এখানে ক্লিক করুন।
Inform others ?
Share On Youtube
Show Buttons
Share On Youtube
Hide Buttons
Wordpress Social Share Plugin powered by Ultimatelysocial
Facebook
YouTube