করের বোঝায় বিপর্যস্ত জনতা, অগ্নিগর্ভ পাক অধিকৃত কাশ্মির!

বেহাল অর্থনীতি । বেড়েই চলেছে করের বোঝা । এরই মধ্যে রণক্ষেত্র পরিস্থিতি তৈরি হল পাক অধিকৃত কাশ্মিরে । রবিবারই এক পুলিশ আধিকারিকের মৃত্যুর ঘটনা সামনে আসে । বেশ কিছু জায়গায় বন্ধ করা হয় ইন্টারনেট পরিষেবাও ।

সোমবার চতুর্থ দিনে পড়ল পাক অধিকৃত কাশ্মিরের অশান্তি । সম্প্রতি আর্থিকভাবে বিপর্যস্ত হয়ে পড়ে কাশ্মির । যার জেরে মূল্যবৃদ্ধিও পৌঁছয় চরম পর্যায় । এরই মাঝে বিপুল অঙ্কের করের বোঝাও এবার চাপিয়ে দেওয়া হয় বাসিন্দাদের উপর । এই অতিরিক্ত কর চাপিয়ে দেওয়ার প্রতিবাদে সরব হন জনতা । ধুন্ধুমার পরিস্থিতির সৃষ্টি হয় মুজাফফরাবাদ, মীরপুর, রাওয়ালকোট অঞ্চল ।

আওয়ামী অ্যাকশন কমিটির নেতৃত্বে চলা এই প্রতিবাদ চলে খাদ্যদ্রব্যের বাড়তে থাকা মূল্য সহ বিদ্যুৎ সঙ্কটের বিরুদ্ধেও । এর ফলে ব্যাহত হয় দৈনিক জীবনযাপনও । এমনকি ইন্টারনেট পরিষেবাও বন্ধ রাখা হয় মীরপুর, ভিমবের ও বাঘ অঞ্চলে । রবিবার মৃত্যু হয় এক পুলিশ কর্মীর, আহত হন প্রায় ১০০ জনের বেশি ব্যক্তি, যাঁদের মধ্যে অধিকাংশই পুলিশ কর্মী বলে জানা গিয়েছে ।

অতীতেও একাধিকবার বিক্ষোভে শামিল হয়েছিলেন এই অঞ্চলের বাসিন্দারা । এমনকি পাকিস্তান থেকে স্বাধিনতা চেয়েও সরব হতে দেখা গিয়েছিল তাঁদের । এরই মধ্যে তাঁদের বিক্ষোভকে কড়া হাতে দমন করার ঘটনা আরও তুঙ্গে নিয়ে যায় গোটা পরিস্থিতি ।

নিউজ টাইম চ্যানেলের খবরটি দেখতে এখানে ক্লিক করুন।
Inform others ?
Share On Youtube
Show Buttons
Share On Youtube
Hide Buttons
Wordpress Social Share Plugin powered by Ultimatelysocial
Facebook
YouTube