সুপ্রিম কোর্টে পিছল সন্দেশখালি মামলা, অব্যাহত সিবিআই তদন্ত!

সুপ্রিম কোর্টে পিছিয়ে গেল সন্দেশখালি মামলার শুনানি । গরমের ছুটির পরে কোর্ট খুলবে জুলাই মাসে । জানা যাচ্ছে, তখনই হবে এই মামলার শুনানি। বিচারপতি বিআর গাভাই এবং বিচারপতি সন্দীপ মেহতার ডিভিশন বেঞ্চের মন্তব্য, এই মামলায় মহিলাদের উপর নির্যাতন, জমি কেড়ে নেওয়ার মতো গুরুত্বপূর্ণ অভিযোগ রয়েছে ।

সোমবার শীর্ষ আদালতে এই মামলা উঠলে রাজ্য সরকারের তরফে সওয়াল করতে গিয়ে গুরুত্বপূর্ণ তথ্য জমা দেওয়ার জন্য অতিরিক্ত সময় চেয়ে নেন রাজ্যের আইনজীবী অভিষেক মনু সিংভি । প্রায় দুই থেকে তিন সপ্তাহ সময় চেয়ে নেন তিনি । কিন্তু মে মাসের দ্বিতীয় সপ্তাহ থেকে আদালতে গরমের ছুটি পড়ে যাচ্ছে , সেই কারণে উপ্রিম কোর্ট সিদ্ধান্ত নেয় গরমের ছুটির পরই এই মামলার শুনানি হবে ।

যেহেতু সিবিআই তদন্তের বিরুদ্ধে আদালতে যায় রাজ্য এবং শুনানি পিছিয়ে দেওয়ার অনুরোধও জানায় রাজ্যও তাই সিবিআই তদন্তের উপর কোনও স্থগিতাদেশ দেয়নি আদালত । শীর্ষ আদালত জানায়, সুপ্রিম কোর্টে মামলা বিচারাধীন রয়েছে বলে তদন্তপ্রক্রিয়া ব্যাহত করা যাবে না । হাইকোর্টের নির্দেশ মতোই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা তাঁদের তদন্ত চালিয়ে যাবেন । সুপ্রিমকোর্টে মামলা বিচারাধীন দেখিয়ে হাই কোর্টে চলা মামলায় কোনও বাধা দেওয়া যাবে না বলেও স্পষ্ট জানিয়ে দিল শীর্ষ আদালত ।

নিউজ টাইম চ্যানেলের খবরটি দেখতে এখানে ক্লিক করুন।
Inform others ?
Share On Youtube
Show Buttons
Share On Youtube
Hide Buttons
Wordpress Social Share Plugin powered by Ultimatelysocial
Facebook
YouTube