দ্বিতীয় দফার ভোটগ্রহণের আগে ওয়েব কাস্টিং নিয়ে তুঙ্গে প্রস্তুতি

দ্বিতীয় দফার জন্য নতুন করে ঢেলে সাজানো হচ্ছে ওয়েব কাস্টিং । শুক্রবারের দ্বিতীয় দফার ভোটগ্রহণ পর্বের আগে একেবারে নতুন সেট লাগানো হচ্ছে দার্জিলিং, বালুরঘাট এবং রায়গঞ্জ লোকসভা কেন্দ্রে ।

জানা যায়, ক্যামেরা থেকে শুরু করে সবকিছুই একেবারে আনকোরা । পুরোপুরি নতুন সেট ব্যবহার করা হচ্ছে দ্বিতীয় দফার নির্বাচনের জন্য । বুধবার রাত থেকেই এই নতুন সেটের টেস্টিং শুরু হয়ে গিয়েছে বলে খবর । কমিশন সূত্রে জানা যায়, আজকের মধ্যে এই টেস্টিং প্রক্রিয়া চূড়ান্ত হয়ে যাবে ।

একইসঙ্গে, প্রথম দফা নির্বাচনে এআই-এর ব্যবহার করতে গিয়ে যে যে সমস্যাগুলির সম্মুখীন হয়েছিল কমিশন সেগুলির কথা মাথায় রেখে এআই টেকনোলজির জন্য নতুন প্যারামিটার সেট করা হচ্ছে । দেখে নেওয়া হচ্ছে এই নতুন প্যারামিটার অনুযায়ী, এআই টেকনোলজির সাহায্যে ওয়েবকাস্টিং কতটা সফলভাবে করা যাবে ।

কমিশন সূত্রে খবর, মূলত তিনটি বিষয়ে পরিবর্তন আনা হচ্ছে । এক, ‘স্ন্যুজ মোডের’ সময় বাড়ানো হচ্ছে । দুই, একটি বুথের মধ্যে সর্বোচ্চ শব্দের পরিমাপ সত্তর ডেসিবেলের থেকে বেশি সেট করা হচ্ছে । তিন, একটি বুথে সর্বাধিক কত জন মানুষ থাকতে পারবেন সেই সংখ্যা দশ থেকে বাড়িয়ে ১৫ বা ২০ করা হচ্ছে । অর্থাৎ, সার্বিকভাবে দ্বিতীয়দফা নির্বাচনে প্রত্যেকটি বুথে ওয়েব কাস্টিং যাতে সফলভাবে করা যায় তার জন্য সব রকম প্রস্তুতি সেরে ফেলছে কমিশন । একইসঙ্গে সূত্রের খবর, প্রথম দফা নির্বাচনে ব্যবহৃত সেট আপ আবার ব্যবহার করা হবে তৃতীয় দফা নির্বাচনে নতুন প্যারামিটারের সঙ্গে ।

নিউজ টাইম চ্যানেলের খবরটি দেখতে এখানে ক্লিক করুন।
Inform others ?
Share On Youtube
Show Buttons
Share On Youtube
Hide Buttons
Wordpress Social Share Plugin powered by Ultimatelysocial
Facebook
YouTube