লক্ষ্মীর ভান্ডারের বর্ধিত টাকা পেতে দিতে হচ্ছে আধার কার্ডের জেরক্স! সিঁদুরে মেঘ দেখছে বিরোধীরা!

লক্ষ্মীর ভান্ডারের বর্ধিত টাকা পেতে গেলে তৃণমূলের মিটিংয়ে এসে জমা দিতে হবে আধার কার্ডের জেরক্স ও ফোন নম্বর । অভিযোগ উঠছে, এই ফতোয়া জারি করেছে স্থানীয় তৃণমূল নেতৃত্ব । পূর্ব বর্ধমানের কাটোয়ায় প্রকাশ্যে এল এমনই ঘটনা ।

এদিন দেখা গেল ট্রাক্টর, ভ্যানে করে দলে দলে মহিলারা এসে তৃণমূলের ডাকা মিটিংয়ে জমা দিলেন তাঁদের ফোন নম্বর সহ আধার কার্ডের জেরক্স । কাটোয়া ২ নম্বর ব্লকের করুই পঞ্চায়েতের মেঝিয়াড়ি হাইস্কুলে মঙ্গলবার বিকাল থেকে তৃণমূলের সভা ছিল বলে জানা যায় ।

বিজেপির অভিযোগ, এই ভাবে মহিলাদের ডেকে লক্ষ্মীর ভান্ডারের জন্য আধার কার্ড নেওয়া যায় না । তাঁদের আশঙ্কা এই আধার কার্ড ও ফোন নম্বর ব্যবহার করে লক্ষ লক্ষ টাকা প্রতারণা করতে পারে তৃণমূল ।তবে টেবিলে শয়ে শয়ে জেরক্স কপি পড়ে থাকতে দেখা গেলেও তৃণমূল নেতাদের বক্তব্য তাঁরা কাউকে আধার কার্ড আনতে বলেননি । দু-একজন গোষ্ঠীর জন্য আধার কার্ড দিয়েছে ।

অন্যদিকে ব্লক সমষ্টি উন্নয়ন আধিকারিকের বক্তব্য, ‘লক্ষ্মীর ভান্ডারের বর্ধিত টাকার জন্য আধার কার্ড ও ফোন নম্বর দেওয়ার কোনরকম সরকারি নির্দেশিকা নেই’ । এই বশয়ে মহিলারা জানাচ্ছেন, ‘তৃণমূলের স্থানীয় নেতারা তাঁদের জানিয়েছেন, লক্ষ্মীর ভান্ডারের বর্ধিত টাকা পেতে গেলে এই সমস্ত ডকুমেন্ট তাদের জমা দিতে হবে । ডকুমেন্ট জমা না দিলে লক্ষীর ভান্ডারের বর্ধিত টাকা তাঁরা পাবেন না’ ।

যে মাঠে মিটিং চলে সেখানেও দেখা গেল চেয়ার টেবিল নিয়ে বসে রয়েছেন তৃণমূলের নেতা কর্মীরা । আর সেখানে জমা পড়ছে ফোন নম্বর সহ আধার কার্ডের জেরক্স । অপর দিকে জানা যায়, বিজেপি গ্রামের মানুষদের অধার কার্ডের জেরক্স না দেওয়ার অনুরোধও করেছেন ।

নিউজ টাইম চ্যানেলের খবরটি দেখতে এখানে ক্লিক করুন।
Inform others ?
Share On Youtube
Show Buttons
Share On Youtube
Hide Buttons
Wordpress Social Share Plugin powered by Ultimatelysocial
Facebook
YouTube