প্রয়াত গায়িকা অসীমা মুখোপাধ্যায়

চলে গেলেন জনপ্রিয় গায়িকা অসীমা মুখোপাধ্যায় । মঙ্গলবার নিজের বাসভবনে ঘুমের মধ্যে না ফেরার দেশে চলে গেলেন ‘চৌরঙ্গী’-র গায়িকা । মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৬ বছর ।

পরিবার সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন গায়িকা । পারকিনসন্সের সমস্যায় ভুগছিলেন তিনি । মঙ্গলবার হৃদরোগে আক্রান্ত হয়ে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি ।

তবে তিনি শুধু গায়িকাই ছিলেন না; সঙ্গীত শিল্পী হওয়ার পাশাপাশি তিনি ছিলেন চলচ্চিত্র প্রযোজক ও সুরকার । ‘বড় একা’ করেই চিরকালের জন্য পাড়ি দিলেন না ফেরার জগতে । তাঁর প্রয়াণে সমগ্র বিনোদন জগতে নেমে এল শোকের ছায়া । ২০২০ সালে তাঁকে ‘সঙ্গীত মহাসম্মান’ প্রদান করে পশ্চিমবঙ্গ সরকার ।

তাঁর প্রয়াণে মুখ্যমন্ত্রী শোকবার্তা দিয়েছেন । তিনি জানান, ‘বিশিষ্ট সঙ্গীতশিল্পী ও সুরকার অসীমা মুখার্জির প্রয়াণে আমি গভীর শোক প্রকাশ করছি । তিনি আজ কলকাতায় প্রয়াত হন । বয়স হয়েছিল ৮৬ বছর । অসীমা মুখার্জি বহু জনপ্রিয় গানের সুরারোপও করেছিলেন । পশ্চিমবঙ্গ সরকার ২০২০ সালে তাঁকে ‘সঙ্গীত মহাসম্মান’ প্রদান করে । অসীমা মুখার্জির প্রয়াণে সঙ্গীত জগতের অপূরণীয় ক্ষতি হল । আমি অসীমা মুখার্জির আত্মীয়-পরিজন ও অনুরাগীদের আন্তরিক সমবেদনা জানাচ্ছি’।

নিউজ টাইম চ্যানেলের খবরটি দেখতে এখানে ক্লিক করুন।
Inform others ?
Share On Youtube
Show Buttons
Share On Youtube
Hide Buttons
Wordpress Social Share Plugin powered by Ultimatelysocial
Facebook
YouTube