দেশের নাম উজ্জ্বল করলেন মেদিনীপুরের প্রণতি

জিমন্যাস্টিক্সের ফিগ অ্যাপারেটাস বিশ্বকাপে ব্রোঞ্জ জিতে দেশের নাম উজ্জ্বল করলেন মেদিনীপুরের প্রণতি । এদিন তাঁকে টুইটারে শুভেচ্ছা জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । তাঁর সাফল্যে খুশি গোটা পরিবার ।

ভারতীয় জিমন্যাস্ট প্রণতি নায়েক শনিবার অনুষ্ঠিত হওয়া প্যারিস অলিম্পিকের (Paris 2024 Summer Olympics) বাছাই পর্বের টুর্নামেন্ট হিসেবে খ্যাত ‘ফিগ অ্যাপারেটাস বিশ্বকাপ’-এ ব্রোঞ্জ পদক জয় করলেন । মহিলাদের ভল্ট ইভেন্টে ব্রোঞ্জ পদক জিতে দেশের নাম উজ্জ্বল করলেন পশ্চিম মেদিনীপুরের ‘পিংলার গর্ব’ প্রণতি । ফাইনালে বা চূড়ান্ত পর্যায়ে ১৩.৬১৬ (১৩.৬২) স্কোর করে তৃতীয় স্থান দখল করেন ।

এই প্রতিযোগিতায় যথাক্রমে গোল্ড ও সিলভার মেডেল জয় করেন কোরিয়ার আন চ্যাং ওক (১৪.২৩০) এবং বুলগেরিয়ার ভ্যালেন্টিনা জর্জিয়েভা (১৩.৬১৬) এবং প্রণতিকে তৃতীয় বলে ঘোষণা করা হয় । এ প্রসঙ্গে এও উল্লেখ্য যে, ভারতের প্রণতি নায়ক শনিবার মিশরের কায়রোতে এফআইজি আর্টিস্টিক জিমন্যাস্টিকস অ্যাপারেটাস বিশ্বকাপে ব্রোঞ্জ পদক জিতে আগামী জুলাইতে অনুষ্ঠিত হতে চলা প্যারিস অলিম্পিকের পথে একধাপ এগিয়ে গেলেন ।

মিশরের কায়রোতে অনুষ্ঠিত FIG Apparatus World Cup- 2024 হল প্যারিস অলিম্পিকের বাছাই পর্বের প্রথম পর্যায় । বাকি তিনটি অনুষ্ঠিত হবে যথাক্রমে- জার্মানির কটবাস (২২ থেকে ২৫ ফেব্রুয়ারি), আজেরবাইজানের বাকু (৭ থেকে ১০ মার্চ) এবং কাতারের দোহা (১৭ থেকে ২০ এপ্রিল)-তে । এই চারটি টুর্নামেন্টের সেরা তিনটির স্কোরের ভিত্তিতে প্যারিস অলিম্পিকের জন্য বেছে নেওয়া হবে প্রতিযোগীদের ।

অপরপদিকে এই খবর শোনার পরেই প্রণতিকে শুভেচ্ছা জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । টুইটারে প্রনতিকে শুভেচ্ছা জানান । অপরদিকে প্রণতিকে শুভেচ্ছা জানান পিংলার বিধায়ক অজিত মাইতি । খুশি পরিবারের সদস্যরাও ।

নিউজ টাইম চ্যানেলের খবরটি দেখতে এখানে ক্লিক করুন।
Inform others ?
Share On Youtube
Show Buttons
Share On Youtube
Hide Buttons
Wordpress Social Share Plugin powered by Ultimatelysocial
Facebook
YouTube