পেপার মিল বন্ধের নোটিস! প্রতিবাদে শ্রমিকরা

সোমবার পশ্চিম বর্ধমান জেলার রানীগঞ্জের বল্লভপুর পেপার মিলে টাঙানো হয় “সাসপেনশন অফ ওয়ার্ক”-এর নোটিস । সেই নোটিস ঘিরে তীব্র চঞ্চল্য ছড়াল কর্মীদের মধ্যে । একই সঙ্গে জানা যায় দীর্ঘদিন ধরে বেতনও পাচ্ছিলেন না শ্রমিকরা । মঙ্গলবার প্রতিবাদে সামিল হন মিলের শ্রমিকরা ।

জানা যাচ্ছে, সাসপেনশন অফ ওয়ার্ক- এর নোটিস সোমবার সন্ধ্যায় মিলের গেটে লাগানো হয় । তারপর থেকেই শ্রমিকদের মধ্যে চাঞ্চল্য তৈরি হয় । মঙ্গলবার সকাল থেকেই শ্রমিকরা মিলের সামনে জমা হয়ে এই ঘটনার তীব্র প্রতিবাদ জানাতে থাকেন ।

প্রসঙ্গত উল্লেখ্য গত ৭ জানুয়ারি থেকে মিলে কোন কাজ হচ্ছিল না । শ্রমিকদের অভিযোগ, গত ডিসেম্বর মাসের বেতন তাঁরা পাননি । সেই বেতনের দাবিতেই তাঁরা আন্দোলন করেন এদিন । তারপর সাসপেনশন অফ ওয়ার্ক এর এই নোটিস লাগাতেই ছড়ায় চাঞ্চল্য ।

অন্যদিকে, পেপার মিল কর্তৃপক্ষ তাঁদের নোটিসে লিখেছেন কোভিড পরবর্তী সময়ে পেপারের চাহিদা অনেকাংশে হ্রাস পেয়েছে; উৎপাদন খরচও বেড়েছে । তার ফলে অর্থনৈতিক মন্দার মধ্যে দিয়ে যাচ্ছে এই পেপার মিল । তার মাঝেই শ্রমিকরা আন্দোলন করায় কারখানার উৎপাদন সঠিকভাবে হচ্ছিল না । তাই সাসপেনশন অফ ওয়ার্ক-এর নোটিস দিতে তাঁরা বাধ্য হয়েছেন বলেই দাবি তাঁদের । যদিও বকেয়া বেতন না পেলে বৃহত্তর আন্দোলনে নামার হুমকি দিয়েছেন শ্রমিকরা । পেপার মিল খোলার ক্ষেত্রেও প্রশাসনিক তৎপরতার দাবি তুলেছেন তাঁরা । এই পেপার মিল থেকেই বিখ্যাত টাইগার ছাপ কাগজ উৎপাদন হত বলে জানা যায় ।

নিউজ টাইম চ্যানেলের খবরটি দেখতে এখানে ক্লিক করুন।
Inform others ?
Share On Youtube
Show Buttons
Share On Youtube
Hide Buttons
Wordpress Social Share Plugin powered by Ultimatelysocial
Facebook
YouTube