মহুয়া মৈত্রকে বহিষ্কারের সুপারিশ এথিক্স কমিটির

।। স্বর্ণালী মান্না ।।

সাংসদ মহুয়া মৈত্রকে বহিষ্কারের সুপারিশ দিল লোকসভার এথিক্স কমিটি । মহুয়ার বিরুদ্ধে এথিক্স কমিটির রিপোর্ট জমা পড়ে গেলেও তা আজ লোকসভাতে পেশ করা হল না । কথা থাকলেও সোমবার জমা পড়ল না সেই রিপোর্ট ।

লোকসভার এথিক্স কমিটির রিপোর্ট অনুযায়ী, তৃণমূল সাংসদ অনৈতিক কাজের সঙ্গে জড়িত ছিলেন । লোকসভার ‘লগ ইন আইডি’ সহ ‘পাসওয়ার্ড’ অন্যকে দিয়ে তিনি অপরাধ করেছেন বলে সাফ জানিয়ে দিয়েছে এথিক্স কমিটি । সেই পরিপ্রেক্ষিতে তাঁকে বহিষ্কার করার সুপারিশ দেয় কমিটি । সেই রিপোর্ট লোকসভার অধ্যক্ষের কাছে আগেই পৌঁছে যায় ।

সোমবার লোকসভার শীতকালের অধিবেশনের কর্মসূচীতে সেই রিপোর্ট অধ্যক্ষের পেশ করার কথা ছিল । সকাল ১১টার সময়য় সেই রিপোর্ট পেশ হওয়ার কথা থাকলেও বিরোধী নেতৃত্বের তুমুল হইচইয়ের জেরে তা করা যায়নি । তাই বেলা ১২টা পর্যন্ত লোকসভার অধিবেশন মুলতুবি করা হয় ।

পাশাপাশি জানা যাচ্ছে, এই রিপোর্ট নিয়ে আলোচনার দাবি জানিয়েছে তৃণমূল কংগ্রেস । তবে এই প্রসঙ্গে এথিক্স কমিটির তদন্তের প্রক্রিয়া নিয়ে একাধিক প্রশ্ন উঠছে । কিছুদিন আগে কংগ্রেস সাংসদ অধীর চৌধুরীও লোকসভার অধ্যক্ষকে চিঠি দিয়েছিলেন । তিনি চিঠিতে আবেদন জানিয়ে ছিলেন তাড়াহুড়োতে যাতে তিনি কোনও সিদ্ধান্ত না নেন এই বিষয়ে । অন্যদিকে তৃণমূলও এই মামলায় মহুয়ার পাশেই রয়েছে বলে জানা গিয়েছে ।

নিউজ টাইম চ্যানেলের খবরটি দেখতে এখানে ক্লিক করুন।
Inform others ?
Share On Youtube
Show Buttons
Share On Youtube
Hide Buttons
Wordpress Social Share Plugin powered by Ultimatelysocial
Facebook
YouTube