তামিলনাড়ু ও অন্ধ্রপ্রদেশের পথে মিগজাউম

।। স্বর্ণালী মান্না ।।

ক্রমশ শক্তি বাড়াচ্ছে মিগজাউম । আবহাওয়া সূত্রের খবর অনুযায়ী আগামী ৪৮ ঘন্টার মধ্যে অন্ধ্রপ্রদেশ ও তামিলনাড়ুর উপকূলে আছড়ে পড়তে চলেছে মিগজাউম । প্রায় ৮০ থেকে ৯০ কিলোমিটার বেগে আছড়ে পড়তে পারে এই ঘূর্ণিঝড় ।

সূত্রের থেকে পাওয়া খবর অনুযায়ী জানা যাচ্ছে, ঘন্টায় প্রায় ১০০ কিলোমিটার গতিবেগ হতে পারে মিগজাউমের । প্রধানত মছলিপত্তনম ও নেল্লোর অঞ্চলের মধ্যেই মিগজাউমের প্রভাব বেশি দেখা যেতে পারে । তবে এই দুই অঞ্চলের পার্শ্ববর্তী স্থানে ভারি থেকে অতিভারি মাত্রায় বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানা গিয়েছে । বৃষ্টি হতে পারে চেন্নাইয়েও ।  

এই প্রসঙ্গে মিগজাউম থেকে রক্ষা পেতে ইতিমধ্যেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সাথে কথা বলেন অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী ওয়াই এস জগন্মোহন রেড্ডি । তাঁকে সব রকমের সাহাজ্যের আশ্বাসও দিয়েছেন প্রধানমন্ত্রী । জরুরি পরিষেবা ছাড়া সব পরিষেবা বন্ধ রাখার নির্দেশ জারি করা হয়েছে তামিলনাড়ুতে । সূত্রের খবর, ৩ ডিসেম্বর থেকে ৭ ডিসেম্বর বিপর্যয় এড়াতে ১১৮টি দূর পাল্লার ট্রেন বাতিল করা হয়েছে দক্ষিণ মধ্য রেলওয়ের পক্ষ থেকে । ৫ ডিসেম্বর পর্যন্ত মৎস্যজীবীদের সমুদ্রে যাওয়াতেও জারি করা হয়েছে নিষেধাজ্ঞা ।

নিউজ টাইম চ্যানেলের খবরটি দেখতে এখানে ক্লিক করুন।
Inform others ?
Share On Youtube
Show Buttons
Share On Youtube
Hide Buttons
Wordpress Social Share Plugin powered by Ultimatelysocial
Facebook
YouTube