ভয়াবহ ডাকাতির পর থমথমে পুরুলিয়া

পুরুলিয়াঃ মঙ্গলবার পুরুলিয়া শহরের ব্যস্ততম জনবহুল এলাকা নামোপাড়ার অবস্থিত নামী কোম্পানির বেসরকারি সংস্থার সোনা এবং হিরের শোরুমে ডাকাতির ঘটনার পর থেকেই এলাকা হয়ে রয়েছে থমথমে । সূত্র মারফত জানা যায়, বাইকে করে ৭ জনের একটি ডাকাত দল ওই শোরুমে গ্রাহক সেজে প্রবেশ করে । পরে নিরাপত্তারক্ষী এবং শোরুমের কর্মীদের বেঁধে রেখে আনুমানিক ৮ কোটি টাকার সোনা এবং হীরের জিনিসপত্র লুঠ করে চম্পট দেয় । শোরুমের সিসি ক্যামেরার হার্ডডিস্ক নিয়েও পালায় ওই ডাকাত দলটি । যদিও এলাকা থেকে উদ্ধার হওয়া সিসি ক্যামেরার ফুটেজে দেখা যাচ্ছে অপারেশনের পর বাইকে করে পালাচ্ছে ডাকাত দলটি ।

পুরুলিয়া জেলায় এত বড়ো মাপের ডাকাতির অপারেশন এই প্রথম বলে জানা যায় । দিনে দুপুরে শহরের মাঝখানে ডাকাতির ঘটনায় আতঙ্ক ছড়িয়েছে ব্যবসায়ীদের মধ্যেও । শহরের বিভিন্ন প্রান্তের সিসি ক্যামরার ভিডিও ফুটেজ সংগ্রহ করে তদন্ত শুরু করেছে পুলিশ । গতকাল থেকেই শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ রাস্তায় চলছে নাকা চেকিং । শহরে নিরাপত্তা আরও বাড়ানো হয়েছে । প্রাথমিক অনুমান, ভিনরাজ্য থেকে এসে এই অপারেশন চালিয়ে চম্পট দিতে পারে দুষ্কৃতীরা । কারণ শহর থেকে মাত্র ১২ কিমি দূরে ঝাড়খন্ড সীমানা । তবে এখনও পর্যন্ত এই ঘটনায় কাউকে চিহ্নিতকরণ করে গ্রেফতার করতে পারেনি পুলিশ ।

ইতিমধ্যেই আজ বুধবার পুরুলিয়া শহরের নামোপাড়ার সোনার বিপনীতে এলেন রাজ্য পুলিশের বাঁকুড়া রেঞ্জের আইজি ভরতলাল মীনা । সংস্থার মালিক, কর্মী এবং নিরাপত্তারক্ষীদের সঙ্গে কথা বললেন তিনি । সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, তদন্ত চলছে; কিছু তথ্য পাওয়া গিয়ছে, সেই সূত্র ধরেই তদন্তে এগোচ্ছে ।

নিউজ টাইম চ্যানেলের খবরটি দেখতে এখানে ক্লিক করুন।
Inform others ?
Share On Youtube
Show Buttons
Share On Youtube
Hide Buttons
Wordpress Social Share Plugin powered by Ultimatelysocial
Facebook
YouTube