মণিপুরের ঘটনার প্রতিবাদে জীবনতলায় মহিলাদের প্রতিবাদ মিছিল

জীবনতলাঃ মণিপুরে দুই মহিলাকে বিবস্ত্র করে ঘোরানোর প্রতিবাদে এবার পথে নামলেন দক্ষিণ ২৪ পরগনার প্রত্যন্ত গ্রামের মহিলারা । ক্যানিং ২ নম্বর ব্লকের মহিলা তৃণমূল কর্মীদের নিয়ে গঠিত বঙ্গ জননী কমিটির মহিলারা মঙ্গলবার মুখে কালো কাপড় বেঁধে ধিক্কার মিছিল করেন কেন্দ্রের বিজেপি সরকারের বিরুদ্ধে ।

এই মিছিলে নেতৃত্ব দেন রাজ্য তৃণমূলের সাধারণ সম্পাদক তথা ক্যানিং পূর্বের বিধায়ক শওকাত মোল্লা । মঙ্গলবার সকালে জীবনতলা থানা থেকে জীবনতলা বাজার পর্যন্ত কয়েক হাজার মহিলা তৃণমূল কর্মীদের সাথে নিয়ে এই মিছিল অনুষ্ঠিত হয় । এছাড়াও ছিলেন তৃণমূলের সাধারণ কর্মী ও সমর্থকরা ।

বিগত দুই মাসের বেশি সময় ধরে মণিপুরে অশান্তি চলছে । ইতিমধ্যেই একের পর এক বাড়ি, গাড়ি ভাংচুর হয়েছে, আগুন লাগানো হয়েছে । অভিযোগ উঠেছে, এই অশান্তি থামানোর কোনও উদ্যোগই নিচ্ছে না কেন্দ্রীয় সরকার । এরই মধ্যে সম্প্রতি দুই মহিলাকে বিবস্ত্র করে ঘোরানোর ভিডিও সামনে এসেছে । আর তা নিয়েই দেশের রাজনীতি উত্তাল হয়েছে বারবার । সমস্ত রাজনৈতিক দল এই ঘটনার নিন্দা করেছে । বুদ্ধিজীবী থেকে শুরু করে সুশীল সমাজ এই ঘটনার প্রতিবাদে রাস্তায় নেমেছেন ।

এবার সেই আন্দোলনে পা মেলালেন দক্ষিন ২৪ পরগনার প্রত্যন্ত গ্রামের মহিলারা । মঙ্গলবার সকালে ক্যানিং পূর্বের বিধায়ক সওকাত মোল্লার নেতৃত্বে এই মিছিলে যোগ দেন গ্রামের মহিলারা । কেন্দ্রের একের পর এক জনবিরোধী নীতিরও প্রতিবাদ করেন তাঁরা ।

নিউজ টাইম চ্যানেলের খবরটি দেখতে এখানে ক্লিক করুন।
Inform others ?
Share On Youtube
Show Buttons
Share On Youtube
Hide Buttons
Wordpress Social Share Plugin powered by Ultimatelysocial
Facebook
YouTube