ধসে আটকে পড়া পর্যটকদের উদ্ধার করল ভারতীয় সেনা

।। স্বর্ণালী মান্না ।।

প্রবল বৃষ্টির জেরে ধসে রাস্তায় আটকে পড়া প্রায় ৫০০ পর্যটককে উদ্ধার করল ভারতীয় সেনা।শনিবার সিকিমের লাচেন, লাচুং এবং চুংথাং-এ ব্যাপক বৃষ্টি হয়েছে । এর ফলে সেখানে ঘুরতে গিয়ে আটকে পড়েন প্রায় ৫০০ জন পর্যটক । পর্যটকেরা ধসের কারণে সমস্যার মধ্যে পড়েন ।খবর পেয়েই এরপরই ভারতীয় সেনার ত্রিশক্তি কর্পসের সেনা জওয়ানরা নামেন উদ্ধারকার্যে ।

বৃষ্টির জেরে বন্ধ হয়ে যায় একাধিক রাস্তা । লাচুং লাচেন উপত্যকায় যাওয়ার পথে চুংথাংয়ে আটকে পড়েন পর্যটকরা । ধসের কারণে আটকে পড়া পর্যটকদের সেখান থেকে উদ্ধার করে পৌঁছে দেওয়া হয় নিরাপদ স্থানে । পর্যটকদের মধ্যে ছিলেন ২১৬ জন পুরুষ, ১১৩ জন মহিলা এবং ৫৪ জন শিশু । রাতে তিনটি আলাদা সেনা ক্যাম্পে পর্যটকদের রাখার ব্যবস্থা করা হয় সেনার পক্ষ থেকে । সেনার তরফে গরম খাবার, পোশাক ও চিকিৎসার ব্যবস্থা করা হয় বলে জানা গিয়েছে ।

পাশাপাশি জানা যাচ্ছে, পর্যটকদের সুবিধার্থে নিজেদের ব্যারাক ছেড়ে দেন জওয়ানরা ।তিনটি মেডিক্যাল দল গঠন করে শারীরিক পরীক্ষা করা হয় পর্যটকদের ।সূত্রের খবর শারীরিক পরীক্ষার পর সবাইকে স্থিতিশীল ঘোষণা করা হলেও গুরুদোংমার লেকে ঘুরতে যাওয়া এক মহিলা পর্যটক শারীরিকভাবে অসুস্থ বোধ করেন গুরুতর মাথাব্যথা এবং মাথা ঘোরার সমস্যার কথা জানালে সেনার তরফে তাৎক্ষণিক চিকিৎসার ব্যবস্থা করা হয়।

নিউজ টাইম চ্যানেলের খবরটি দেখতে এখানে ক্লিক করুন।
Inform others ?
Share On Youtube
Show Buttons
Share On Youtube
Hide Buttons
Wordpress Social Share Plugin powered by Ultimatelysocial
Facebook
YouTube