দিলীপ ঘোষের বাংলো ঘেরাও কুড়মি সমাজের

কুড়মি সমাজের আন্দোলনে উত্তাল খড়্গপুর । দিলীপ ঘোষের কুরুচিকর মন্তব্যের প্রতিবাদে কুড়মি সমাজের লোকেরা আজ দিলীপ ঘোষের বাংলো ঘেরাও করে বিক্ষোভ দেখায় । লাথি মেরে বন্ধ থাকা দরজা ভেঙ্গে ঢুকে পড়ে প্রায় শতাধিক কুড়মি সমাজের লোকেরা ।

এরপর ভিতরে ঢুকে দরজা ভেঙে ঢুকে যাওয়ার চেষ্টা করে কুড়মি সমর্থকরা । দিলীপ ঘোষের বাংলোতে ভাঙচুরও চালায় সমর্থকরা । শুধু ভাঙচুর নয় এরপর কাপড় খুলে রীতিমতন বিক্ষোভ দেখায় দিলীপ ঘোষের রেলওয়ে বাংলো ৬৭৭ এর বাইরে ।

নিঃশর্ত ক্ষমা না চাইলে আন্দোলন আরো তীব্র হবে বলে জানালেন কুড়মি সমাজের অন্যতম নেতা অজিত মাহাতো । অজিত মাহাতোর নেতৃত্বে বিশাল কুড়মি সমাজের লোকেরা দিলীপ ঘোষের বাংলো ঘেরাও করে । এরপর অজিত মাহাতো জানান সমস্ত থানাতে দিলীপ ঘোষের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হবে ।

প্রসঙ্গত, লালগড়ের বামাল এলাকায় দিলীপ ঘোষ দলীয় কর্মসূচিতে যাওয়ার পথে কুড়মি আন্দোলনের সমর্থকরা তাকে ঘেরাও করে । কুড়মি বিক্ষোভকারীরা তাঁকে প্রশ্ন করেন, কুড়মিদের এসটি তালিকাভুক্ত করার জন্য সংসদে একজন সাংসদ হিসেবে দিলীপ ঘোষ কী ভূমিকা পালন করেছেন তা জানতে চান ।

সেই প্রশ্নের উত্তর দিতে গিয়ে দিলীপ ঘোষ বলেন, খেমাশূলিতে যখন কুড়মিরা ধরনা আন্দোলনে বসেছিল দিনের পর দিন তখন সেখানে তিনি ”চাল-ডাল” পাঠিয়েছিলেন ।দিলীপ ঘোষের এই বক্তব্য ঘিরেই জঙ্গলমহলে নতুন করে শুরু হয়েছে কুড়মিদের ক্ষোভ ।

শালবনির কুড়মি নেতা সুমন মাহাতো বলেন, দিলীপ বাবুকে নাম প্রকাশ্যে আনতে হবে কাদের তিনি সাহায্য করেছেন, না হলে তাকে জঙ্গলমহলে নিষিদ্ধ ঘোষণা করা হবে ।দিলীপ ঘোষের পাল্টা জবাব, ‘ওরা যদি বেশি বাড়াবাড়ি করে সব কাপড় খুলে দেব । দিলীপ ঘোষের পিছনে যেন লাগতে না আসে । হিম্মত থাকলে ওরা শ্রীকান্ত মাহাতো সহ যত মাহাতো এমএলএ এমপি আছে তাদের রিজাইন করাক । খেমাশুলিতে দিনের পর দিন ধরনা চলাকালীন আমি সাহায্য করেছি । ওরা চাইলে মিডিয়াতে তার নামধাম প্রকাশ করব’ ।

নিউজ টাইম চ্যানেলের খবরটি দেখতে এখানে ক্লিক করুন।
Inform others ?
Share On Youtube
Show Buttons
Share On Youtube
Hide Buttons
Wordpress Social Share Plugin powered by Ultimatelysocial
Facebook
YouTube