অর্থাভাবে মেলেনি অ্যাম্বুল্যান্স, তাই ব্যাগে করে মৃত শিশুকে নিয়ে ফিরলেন অসহায় বাবা

।। অলিপ মিত্র ।।

উত্তর দিনাজপুরঃ- ফের অমানবিকতার সাক্ষী রইল কালিয়াগঞ্জবাসী । টাকার অভাবে অ্যাম্বুল্যান্স না পেয়ে মৃত শিশুকে ব্যাগে করে শিলিগুড়ি থেকে কালিয়াগঞ্জে নিয়ে বাড়ী ফিরল অসহায় বাবা । এই ঘটনা জানাজানি হতেই জেলা জুড়ে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে ।

সূত্রের খবর, কালিয়াগঞ্জ ব্লকের মুস্তাফানগর গ্রাম পঞ্চায়েতের ডাঙ্গিপাড়া গ্রামের বাসিন্দা অসীম দেবশর্মার স্ত্রী যমজ সন্তানের জন্ম দিয়েছিল । পাঁচ মাস পর দুই শিশু সন্তানই অসুস্থ হয়ে পড়ে । গত রবিবার তাদের দুইজনকেই কালিয়াগঞ্জ ষ্টেট জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছিল । অবস্থার অবনতি হওয়ায় তাদের রায়গঞ্জ গভর্মেন্ট মেডিক্যাল কলেজ ও হাসপাতালে নিয়ে আসা । এর পর তাদের উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতালে স্থানান্তরিত করা হয় ।

বৃহস্পতিবার এক শিশুকে নিয়ে বাড়ী ফিরে আসে অসীম দেবশর্মার স্ত্রী । চিকিৎসা চলাকালীন শনিবার রাতে মৃত্যু হয় অপর শিশুটির । পেশায় পরিযায়ী শ্রমিক অসীম দেবশর্মা অর্থের অভাবে উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতালে কোন অ্যাম্বুলেন্স জোগার করতে না পারায় মৃত ছেলেকে একটি ব্যাগে ভরে বেসরকারি বাসে করে রায়গঞ্জ পৌছায় ।পরবর্তী সময়ে অপর একটি বাসে চেপে কালিয়াগঞ্জে যায় । অসীম দেবশর্মা জানিয়েছেন, “চিকিৎসা করাতে গিয়ে আমার যেটুকু টাকা ছিল সব শেষ হয়ে গেছে । মৃতদেহ নিয়ে যাওয়ার জন্য অ্যাম্বুল্যান্সের সাথে যোগাযোগ করতে গেলে অ্যাম্বুল্যান্স চালকেরা অ্যাম্বুল্যান্সের ভাড়া বাবদ ৮ হাজার টাকা দাবী করে । এমনিতেই চিকিৎসার জন্য ১৬ হাজার টাকা খরচ হয়ে গেছে । তাই বাসে করেই ছেলেকে নিয়ে বাড়ী ফিরেছি ।”

এদিকে এই ঘটনার খবর পেয়ে কালিয়াগঞ্জের বিজেপি কাউন্সিলর গৌরাঙ্গ দাস বলেন, “এটা খুবই কষ্টদায়ক ঘটনা । ঘটনার খবর পেয়েই কোন রাজনৈতিক ভাবে নয় মানবিকতার খাতিরে একটি অ্যাম্বুলেন্স পাঠানোর ব্যবস্থা করেছি । অন্তত বাড়ী অবধি মৃত শিশুটিকে অ্যাম্বুলেন্সে নিয়ে যেতে পারে শিশুটির অসহায় বাবা ।”

তবে এই ঘটনায় গরিব ও অসহায় মানুষের এই পরিস্থিতির জন্য রাজ্য সরকারের কাছে প্রশ্ন গৌরাঙ্গ বাবুর। গোটা ঘটনায় শোকের ছায়া নেমে এসেছে এলাকাজুড়ে । অপরদিকে তৃণমূলের ব্লক সভাপতি নিতাই বোশ্রু জানিয়েছেন, “ঘটনাটি খুবই দুঃখদায়ক । তবে পরিবারের লোকেরা আমাদের সাথে যোগাযোগ করলে আমরা ব্যবস্থা নিতাম ।”

নিউজ টাইম চ্যানেলের খবরটি দেখতে এখানে ক্লিক করুন।
Inform others ?
Share On Youtube
Show Buttons
Share On Youtube
Hide Buttons
Wordpress Social Share Plugin powered by Ultimatelysocial
Facebook
YouTube