উত্তর ভারতে তীব্র তাপপ্রবাহ, হিটস্ট্রোকে হচ্ছে মৃত্যু!

দিল্লিতে চলছে তীব্র তাপপ্রবাহ । এই পরিস্থিতিতে সামনে আসছে মৃত্যুর খবর । জানা যায় হিটস্ট্রোকের জেরে নয়ডায় মৃত্যু হয়েছে ১৫ জনের । নয়ডাতেই গত ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে ১০ জনের ।  রাম মনোহর লোহিয়া হাসপাতাল এবং সফদরজং হাসপাতালে একজন করে ব্যক্তির মৃত্যুর খবর পাওয়া গিয়েছে ।

হিটস্ট্রোকে আক্রান্ত হয়ে ৩৬ জন ব্যক্তি রাম মনোহর লোহিয়া হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন বলে জানা যায় । হিটস্ট্রোকের জেরে লোক নায়ক হাসপাতালেও একজনের মৃত্যুর খবর সামনে আসে । সব ক্ষেত্রেই মৃত্যুর কারণ হিটস্ট্রোক বলে উল্লেখ করা হয়েছে বলে সূত্রের খবর । পাশাপাশি ১০৬-১০৭ ডিগ্রি জ্বর নিয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন ৭ জনেরও বেশি মানুষ । তাঁদের মধ্যে ৫ জনকে ভেন্টিলেটরে রাখা হয়েছে বলে জানা যায় ।

লোক নায়ক হাসপাতালের ম্যানেজিং ডিরেক্টর সুরেশ কুমার জানান, চিকিৎসাধীন ব্যক্তিদের মধ্যে অনেকেরই বয়স ৬০ পেরিয়েছে । তাঁদের অনেকেরই শরীরে এলেক্ট্রলাইটের অভাব রয়েছে বলেও তিনি জানান ।

প্রসঙ্গত, গত কয়েকদিন ধরে ভয়াবহ তাপপ্রবাহ চলছে উত্তর ভারত ও রাজধানীতে । আবহাওয়াবিদরা দাবি, বেশ কয়েকদিন এই পরিস্থিতি জারি থাকবে দিল্লিতে । এই অবস্থায় প্রশাসনের তরফ থেকেও সতর্কতা জারি করা হয়েছে । প্রয়োজন ছাড়ার বাড়ির বাইরে বেরোতে নিষেধ করা হয়েছে । 

নিউজ টাইম চ্যানেলের খবরটি দেখতে এখানে ক্লিক করুন।
Inform others ?
Share On Youtube
Show Buttons
Share On Youtube
Hide Buttons
Wordpress Social Share Plugin powered by Ultimatelysocial
Facebook
YouTube