পিছিয়ে যাচ্ছে ‘Kalki 2898 AD’-র মুক্তি ?

কথা ছিল মে মাসের ৯ তারিখ মুক্তি পাবে অমিতাভ বচ্চন, প্রভাস, কমল হাসান অভিনিত পৌরানিক সায়েন্স ফিকশন মুভি Kalki 2898 AD । কিন্তু লোকসভা নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়ে গিয়েছে । সেই কথা মাথায় রেখেই, মুক্তির দিনক্ষণ পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে টিম কলকি । মনে করা হচ্ছে, ফল ঘোষণার পর, মানে জুন মাসের কোনও একটা শুভ দিনে, মুক্তি পাবে নাগ অশ্বিন পরিচালিত, দেশের সব চেয়ে দামি সিনেমা — ‘Kalki 2898 AD’।

এক মিনিটের একটা টিজার । সেখানে দেখা যাচ্ছে, মুখোশের আড়ালে অশ্বত্থামা । শিবলিঙ্গের সামনে ধ্যান করছেন । কিন্তু তাঁর সঙ্গে কথা বলছে রাজা নামে ছোট্ট একটি উৎসাহী বালক ।

অশ্বত্থামা কে? কে আবার, অমিতাভ বচ্চন । তবে প্রযুক্তির কারুকার্যে, বিগ বি-র বয়স ধরার উপায় নেই । অনরগল কথা বলে, অশ্বত্থামার ধ্যান ভাঙাচ্ছে রাজা । তাকে তার অতীত নিয়ে একের পর এক প্রশ্ন করে চলেছে । একসময় অধৈর্য অশ্বত্থামা রাজাকে থামিয়ে দেয় । তারপর বলে, তাঁর অন্তিম যুদ্ধ শুরু হয়ে গিয়েছে । তিনি সারা জীবন ধরে প্রতীক্ষায় আছেন একজন সিদ্ধ পুরুষ বা অবতারের । তিনি বেশ বুঝতে পারছেন যে, সেই অবতারের আসার সময় হয়ে গিয়েছে । এবার আশা করি আর বুঝতে বাকি নেই, কোন সিনেমার কথা বলছি, ‘Kalki 2898 AD’ ।

নাগ অশ্বিন পরিচালিত এই পৌরানিক তেলুগু সায়েন্স ফিকশনে দক্ষিণি সুপারস্টার প্রভাসকে দেখা যাবে একটি অবতারের চরিত্রে ।

মহাভারতের পৌরানিক চরিত্র অশ্বত্থামার হাত ধরে এই প্রথম তেলুগু সিনেমায় অভিনয় করবেন শাহেনশা । এর আগে ২০১৪ সালে নাগার্জুনা আক্কিনিনির সুপার হিট তেলুগু সিনেমা ‘Manam’ একটি ক্যামিও চরিত্রে অভিনয় করেন অমিতাভ বচ্চন । এরপর ২০১৯ সালে চিরঞ্জিভির ‘সাই রা নরসিমহা রেড্ডি’ সিনেমাতেও একটি ক্যামিও চরিত্রে অভিনয় করেছিলেন বিগ বি ।

সেই অর্থে  Kalki 2898 AD হল অমিতাভ বচ্চনের কোনও তেলুগু সিনেমায় ফুল লেংথ অভিনয় । বিগ বি ছাড়াও এই সিনেমায় দেখা যাবে আরও এক মেগাস্টারকে । কমল হাসান রয়েছেন এই ছবির স্টার কাস্টে । তবে উলগানায়গন নিজে অবশ্য জানিয়েছেন, তিনি এই ছবিতে একটি ক্যামিও চরিত্রে অভিনয় করছেন, এর বেশি কিছু নয় ।

এর আগে ২০১৫ সালে চিকটি রাজ্যম নামে একটি তেলুগু ছবিতে অভিনয় করেছিলেন উলগানায়গন । যেটা হিন্দিতে রিমেক করেন শাহিদ কাপুর – ‘Bloody Daddy’ ।

তেলুগু সুপারস্টার প্রভাসের অনেক কিছুই নির্ভর করছে এই সিনেমার সাফল্যের ওপর ।  কারণ পৌরানিক মহাকাব্য রামায়ণের প্রেক্ষিতে নির্মিত – আদিপুরুষ বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছিল । তারপর পৃত্থিরাজ সুকুমারণের সঙ্গে জুটি বেঁধে করলেন — সালার পার্ট ওয়ান : সিজফায়ার । বক্স অফিসে সফল হল । এবার প্রভাসের তুরুপের তাস হল নাগ অশ্বিনের Kalki 2898 AD । প্রভাস অনুরাগীরা তো বটেই, গোটা দেশ এখন তাকিয়ে আছে, কবে মুক্তি পাবে দেশের সবচেয়ে ব্যায়বহুল সিনেমা ।

অমিতাভ বচ্চন, প্রভাস, কমল হাসান ছাড়াও এই ছবিতে রয়েছেন দিপিকা পাড়ুকন, দিশা পাটানির মত বলিউড তারকারা । প্রসঙ্গত Kalki 2898 AD হল দিপিকা পাড়ুকনের প্রথম তেলুগু সিনেমা । তবে দিশা পাটানির এটা দ্বিতীয় । এর আগে  ২০১৫ সালে ভরুন তেজের সঙ্গে লোফার নামে একটি ছবিতে অভিনয় করেছিলেন দিশা । এছাড়া মালায়ালাম অভিনেত্রী অ্যানা বেনও এই ছবির হাত ধরে আত্মপ্রকাশ করলেন তেলুগু ফিল্ম ইন্ডাস্ট্রিতে । এ আর রহমানের কাছে প্রস্তাব দেওয়া হলেও, তিনি এই ছবির মিউজিক ডিরেক্টর হতে রাজি হননি, অবশ্যই ব্যস্ততার কারণে । তখন সন্তোষ নারায়ণনের কাছে প্রস্তাব গেলে, তিনি রাজি হন । তেলুগুর পাশাপাশি, হিন্দিতেও রিলিজ করবে Kalki 2898 AD.

নিউজ টাইম চ্যানেলের খবরটি দেখতে এখানে ক্লিক করুন।
Inform others ?
Share On Youtube
Show Buttons
Share On Youtube
Hide Buttons
Wordpress Social Share Plugin powered by Ultimatelysocial
Facebook
YouTube