পুরনো বাড়ি ভাঙার সময় ভেঙে পড়ল পাশের বাড়ির একাংশ! আতঙ্ক ছড়াল বউবাজারে

ফের কলকাতায় ঘটল বিপর্যয় । বউবাজারে ভেঙে পড়ল পুরনো বাড়ির একাংশ । রামকানাই অধিকারী লেনে একটি বাড়ি ভাঙার কাজ চলছিল । মঙ্গলবার সকালে কাজ চলাকালীন পাশের বাড়ির দেওয়াল ভেঙে পড়ে ।

গার্ডেনরিচ, চেতলার পর এবার বউবাজারে ঘটল বহুতল বিপর্যয় । বউবাজারে পুরনো বাড়ি ভাঙার সময় ভেঙে পড়ল পাশের বাড়ির দেওয়াল । এই ঘটনায় এলাকায় আতঙ্ক ছড়ি পড়ে । আশপাশের কয়েকটি বাড়িতে বড় বড় ফাটল ধরেছে বলেও অভিযোগ উঠেছে । স্থানীয় বাসিন্দাদের দাবি, তাঁদের আপত্তি গ্রাহ্য না করেই বউবাজারের রামকানাই অধিকারী লেনে পুরনো বাড়ি ভাঙার কাজ চলছিল । মঙ্গলবার সকালে কাজ চলাকালীন পাশের বাড়ির দেওয়াল হুড়মুড়িয়ে ভেঙে পড়ে ।

এই ঘটনায় স্থানীয়দের অভিযোগ, প্রোমোটার নিয়ম মেনে কাজ না করায় এই বিপত্তি ঘটে এদিন । তাঁরা আরও বলেন, এই বিষয়ে পুলিশকে জানিয়েও কাজ হয়নি । কাউন্সিলর কিছুই করেন না বলে স্থানীয়দের ক্ষোভ ।  এদিনের ঘটনায় হতাহতের কোনও খবর নেই বলেই জানা যাচ্ছে । তবে সূত্র মারফৎ জানা যাচ্ছে, বাড়ি ভেঙে পড়ার আতঙ্কে অসুস্থ হয়ে পড়েছেন বেশ কয়েকজন স্থানীয় বাসিন্দারা ।

গার্ডেনরিচের বহুতল ভেঙে পড়ার পর লালবাজার এবং কলকাতা পৌরসভার যৌথ উদ্যোগে একটি কমিটি গঠন করা হয়েছিল শহরের সমস্ত অবৈধ নির্মাণ এবং দুর্বল ও ক্ষতিগ্রস্ত পুরাতন বাড়িগুলি চিহ্নিতকরণ করার জন্য । চেতলায় মেয়র ফিরহাদ হাকিমের নিজের ওয়ার্ডে পুরনো একটি বাড়ি ভেঙে পড়ার পর নড়েচড়ে বসেছে প্রশাসন। তড়িঘড়ি সমস্ত পুরাতন বাড়িগুলি ভেঙে ফেলায় উদ্যোগী হয়েছেন পুরসভার কর্মীরা । সেই মতোই বউবাজারের রামকানাই অধিকারী লেনে আজ সকালে পুরনো বাড়ি ভাঙার কাজ চলছিল, তখনই এই বিপত্তি ঘটে ।

নিউজ টাইম চ্যানেলের খবরটি দেখতে এখানে ক্লিক করুন।
Inform others ?
Share On Youtube
Show Buttons
Share On Youtube
Hide Buttons
Wordpress Social Share Plugin powered by Ultimatelysocial
Facebook
YouTube