তপ্ত সন্দেশখালিতে বাধা ফ্যাক্ট ফাইন্ডিং টিমকে!

রবিবার সন্দেশখালির উদ্দেশ্যে রওনা দিয়েছিল জাতীয় স্তরের এক স্বেচ্ছাসেবী সংস্থার ফ্যাক্ট ফাইন্ডিং টিম । এবার বাধা দেওয়া হল সেই ফাইন্ডিং টিমকেও । সন্দেশখালি যাওয়ার পথে ভোজেরহাটে তাঁদের পথ আটকালো পুলিশ ।  গ্রেফতারির পর অবশেষে ছাড়া হয় তাঁদের ।

ভোজেরহাটে পুলিশের সঙ্গে বচসার পর গ্রেফতার করা হয় দলের পাঁচ সদস্যকে । ভোজেরহাট এলাকা থেকে কলকাতা লেদার কমপ্লেক্স থানা গ্রেফতার করে তাঁদের । এদিন CRPC 151 ধারা অর্থাৎ প্রিভেনটিভ অ্যারেস্ট করা হয় তাঁদের । তবে জানা যায় তাঁদের মধ্যে একজনকে গ্রেফতার করতে পারেনি পুলিশ । তিনি বাসন্তীর দিকে আগেই চোখে ধুলো দিয়ে চলে গিয়েছিলেন । পরবর্তীতে গ্রেফতার হওয়া সদস্যদের নিয়ে যাওয়া হয় লালবাজারে ।প্রায় আড়াই ঘন্টা পরে লালবাজার থেকে তাঁদেরকে ছাড়া হয় ।

রবিবার মানবাধিকার লঙ্ঘন হওয়ার অভিযোগ পেয়ে সন্দেশখালির উদ্দেশ্যে রওনা দিয়েছিল হিউমান রাইটস ভায়লেশন নামক একটি স্বেচ্ছাসেবী সংস্থার ছয় সদস্যের একটি দল । দলে ছিলেন পাটনা হাইকোর্টের প্রাক্তন বিচারপতি নরসিমহা রেড্ডি সহ জাতীয় মানবাধিকার কমিশনের যুগ্ম রেজিস্ট্রার ওপি ব্যাস ।

সন্দেশখালিতে যেতে বাধা দেওয়া হয় বিরোধী দলগুলিকেও । রবিবার বাদ গেল না স্বেচ্ছাসেবী সংস্থার ফ্যাক্ট ফাইন্ডিং টিমও! কী কারণে এত বাধা? প্রশ্ন থেকেই যাচ্ছে ।

নিউজ টাইম চ্যানেলের খবরটি দেখতে এখানে ক্লিক করুন।
Inform others ?
Share On Youtube
Show Buttons
Share On Youtube
Hide Buttons
Wordpress Social Share Plugin powered by Ultimatelysocial
Facebook
YouTube