ভারত বাংলাদেশ মৈত্রী পাইপলাইন থেকে চুরি যাচ্ছে তেল!

।। স্বর্ণালী মান্না ।।

এই বছরের শুরুর দিকেই উদ্বোধন করা হয় ভারত বাংলাদেশ মৈত্রী পাইপলাইন । এরই মধ্যে অভিযোগ উঠছে তেল চুরির । শুক্রবার সকালে ফতেহ জংপুর ইউনিয়নের কাছে একটি ফাটল ধরা পড়ে । প্রাথমিকভাবে মনে করা হচ্ছে ওই অঞ্চল থেকেই চুরি হয়ে যেত তেল । এই ঘটনায় ইতিমধ্যেই ৪ জনকে আটক করা হয়েছে বলে জানা যাচ্ছে ।

দুই দেশের মধ্যে গড়ে উঠছে মধুর সম্পর্ক । স্বাক্ষরিত হচ্ছে একাধিক চুক্তি । চলতি বছরের ১৮ মার্চ উদ্বোধন করা হয় ভারত বাংলাদেশ মৈত্রী পাইপলাইন । তারই মধ্যে আনা হল চুরির অভিযোগ । দিনাজপুরের চিরিবন্দর অঞ্চল থেকে ভারত বাংলাদেশ মৈত্রী পাইপলাইন থেকে চুরি যাচ্ছে তেল! ঘটনাটি প্রকাশ্যে আসার পর ঘটনাস্থল পরিদর্শনে যান ডেপুটি কমিশনার শাকিল আহমেদ ও রাষ্ট্রপুঞ্জের প্রতিনিধি শরিফুল হক । পুলিশ সূত্রে খবর, এই ঘটনায় গ্রেফতার হয় ৬৫ বছর বয়সী নাজমুল হক, ৪৫ বছর বয়সী মানিক সাহা , ৪৮ বছর বয়সী আমিনুল ইসলাম ও ২৭ বছর বয়সী জাহাঙ্গির আলম ।

প্রসঙ্গত, এই পাইপলাইনটির দ্বারা অসমের নুমালিগড় রিফাইনারি থেকে ডিজেল পাঠানো হত বাংলাদেশের পেট্রলিয়াম কর্পোরেশনের পার্বতীপুর ডিপোতে । প্রায় ১ মিলিয়ন টন ডিজেল পাঠানো হত এই পাইপলাইনটির সাহায্যে ।

নিউজ টাইম চ্যানেলের খবরটি দেখতে এখানে ক্লিক করুন।
Inform others ?
Share On Youtube
Show Buttons
Share On Youtube
Hide Buttons
Wordpress Social Share Plugin powered by Ultimatelysocial
Facebook
YouTube