উচ্চ মাধ্যমিকে জোড়া সাফল্য মা ও ছেলের

।। স্বর্ণালী মান্না ।।

এই বছর মা ও ছেলে একই সঙ্গে পাস করলেন উচ্চ মাধ্যমিক পরীক্ষা । নদিয়া জেলার সর্দারপাড়ার বাসিন্দা লতিকা মণ্ডল ও তাঁর ছেলে সৌরভ মণ্ডল উচ্চ মাধ্যমিক পরীক্ষা দিলেন একসাথে ।মায়ের প্রাপ্ত নম্বর ৩২৪ ও ছেলের প্রাপ্ত নম্বর ২৮৪ ।

লতিকার পৈতৃক বাড়ি ধুবুলিয়া গ্রামে । বছর ৩৮ এর লতিকা মণ্ডলের দুই মেয়ে ও এক ছেলে । তাঁর ইচ্ছে ছিল কলেজের গণ্ডি পার করেও পড়াশোনা করে যাওয়ার । তবে বাধ সাধল আর্থিক অনটন । অষ্টম শ্রেণীর পর আর করা হল না লেখাপড়া । এরপর বিয়েও হয়ে যায় তাঁর । তাঁর স্বামী দিনমজুর হলেও নিজের ইচ্ছের জোরে রবীন্দ্র মুক্ত বিদ্যালয়ে মাধ্যমিকে ভর্তি হন লতিকা । মাধ্যমিকের গণ্ডি পার করে তিনি নৃসিংহপুর উচ্চ বিদ্যালয়ে কলা বিভাগে পড়াশোনা শুরু করেন । অন্যদিকে তাঁর ছেলে সৌরভ ভর্তি হয় কালনা উচ্চ বিদ্যালয়ে ।

তবে তাঁর যাত্রাপথ মোটেই সহজ ছিল না । যখন তিনি সংসার সামলে নিজের স্বপ্নের দিকে হাত বাড়াচ্ছেন, তাঁর সামনে এসে দাঁড়িয়েছে প্রতিবেশীদের কটুক্তি । তবে কোনও কিছুর পরোয়া না করে তিনি তাঁর লক্ষ্য স্থীর রেখে এগিয়ে গিয়েছেন । ছেলের সাথেই পড়তে বসতেন লতিকা ।

এদিকে ছেলে সৌরভ তাঁর থেকে ৪০ নম্বর কম পাওয়াতে, তাঁর মন একটু হলেও ভারাক্রান্ত । তবে মায়ের সাফল্যে বেজায় খুশি ছেলে । তারও ইচ্ছে দু’জনেই যাতে একসাথে আরও দূর পড়াশোনা চালিয়ে যেতে পারেন ।

নিউজ টাইম চ্যানেলের খবরটি দেখতে এখানে ক্লিক করুন।
Inform others ?
Share On Youtube
Show Buttons
Share On Youtube
Hide Buttons
Wordpress Social Share Plugin powered by Ultimatelysocial
Facebook
YouTube