আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে ‘সিভিক ভলান্টিয়ার’ আর নয়

রাজ্যে দীর্ঘ সময় ধরেই সিভিক ভলান্টিয়ারদের বাড়বাড়ন্ত টের পাচ্ছেন রাজ্যের মানুষজন । আইনশৃঙ্খলা না জেনেই না না আছিলায় সাধারণ মানুষের উপর রীতিমত ‘চড়াও’ হতে দেখা গেছে সিভিক ভলান্টিয়ারদের । এবার আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে আর সিভিক ভলান্টিয়াররা নয়, এই সার্কুলার জারি করা হল রাজ্য পুলিশের তরফ থেকে ।

আইনশৃঙ্খলা জনিত কোনও দায়িত্বপূর্ণ কাজ করানো যাবেনা সিভিক ভলান্টিয়ারদের দিয়ে । ২৯শে মার্চের মধ্যে সিভিক ভলান্টিয়ারদের গাইডলাইন তৈরির নির্দেশ দিয়েছিল কলকাতা হাইকোর্ট । এবার হাইকোর্টের নির্দেশে গাইডলাইন তৈরি করল রাজ্য পুলিশ । পুলিশকে সাহায্য করবে সিভিক ভলান্টিয়াররা, গাইডলাইনে তা স্পষ্ট করা হল রাজ্য পুলিশের পক্ষ থেকে ।

গাইডলাইনে স্পষ্ট করে লেখা রয়েছে, ট্রাফিক নিয়ন্ত্রণের ক্ষেত্রে টাফিক পুলিশকে সাহায্য করবে সিভিক ভলান্টিয়াররা, তাছাড়া ভিড় সামলাতে, উৎসবের সময় বেআইনিভাবে পার্কিং রুখতে এবং সাধারণ মানুষদের নিরাপত্তা নিশ্চিত করতে সাহায্য করবেন সিভিক ভলান্টিয়াররা । আইনশৃঙ্খলা জনিত কোনরকম গুরুত্বপূর্ণ কাজে থাকতে পারবেন না সিভিক ভলান্টিয়াররা, হাইকোর্টের নির্দেশে গাইডলাইন তৈরি করে সে কথাই স্পষ্ট করল রাজ্য পুলিশ ।

নিউজ টাইম চ্যানেলের খবরটি দেখতে এখানে ক্লিক করুন।
Inform others ?
Share On Youtube
Show Buttons
Share On Youtube
Hide Buttons
Wordpress Social Share Plugin powered by Ultimatelysocial
Facebook
YouTube