কেষ্টা জেলে, খোঁজ মিলছে ‘হাতিয়ে’ নেওয়া জমির

গরু পাচারের দায়ে অনেক দিন আগেই জেলে গেছেন বীরভূমের দোর্দণ্ড প্রতাপ তৃণমূল নেতা অনুব্রত মণ্ডল । তারও কিছু দিন পরে দিল্লি গেলেন কেষ্টা । আর অনুব্রত মণ্ডলের বীরভূম ছাড়ার পর থেকেই যেন ‘হাঁফ ছেড়ে বেঁচেছেন’ বীরভূমের মানুষজন । প্রভাবশালী তৃণমূল নেতা বীরভূম ছাড়তেই তাঁর ‘চ্যালা’দের ডাক পড়েছে ইডির দরবারে । আর এই সবের পরেই একে একে সামনে আসছে সাধারণ মানুষের থেকে ‘হাতিয়ে’ নেওয়া জমির হদিশ ।

অনুব্রত মণ্ডলের হিসেব রক্ষক মনীশ কোঠারি গ্রেফতার হওয়ার পর থেকেই বিভিন্ন জায়গায় তাঁর জমি ও সম্পত্তির খোঁজ মিলছে । সেরকমই রূপপুর গ্রাম পঞ্চায়েতের বেনুরিয়া নামে একটি জায়গায় ১৫ বিঘা জমির হদিস মিলেছে । সূত্রের খবর, এই জমিটি আদিবাসীদের জমি এবং সেই আদিবাসীদের জমি অনুব্রত মন্ডলের হিসাব রক্ষক মনিশ কোঠারি ‘হাতিয়ে’ নিয়েছিলেন । অভিযোগ ওঠে আদিবাসীদের পক্ষ থেকেই ।

মণীশ কোঠারি একজন ব্যবসায়ী পরিবারের সদস্য । এরপরে চার্টার্ড একাউন্টেন্ট হিসাবে কাজ শুরু শুরু করেন। ২০১১ সালের পর মনীশের মাথায় অনুব্রত মণ্ডলের হাত পড়ে আর তারপর থেকেই প্রতিপত্তি বৃদ্ধি পেতে শুরু করে । যদিও ২০১৭ সালের পর থেকে তার প্রতিপত্তি সবচেয়ে বেশি বৃদ্ধি পায় বলে জানা যাচ্ছে সূত্র মারফত।

নিউজ টাইম চ্যানেলের খবরটি দেখতে এখানে ক্লিক করুন।
Inform others ?
Share On Youtube
Show Buttons
Share On Youtube
Hide Buttons
Wordpress Social Share Plugin powered by Ultimatelysocial
Facebook
YouTube