প্রয়াত স্বামী স্মরনানন্দ মহারাজ

প্রয়াত রামকৃষ্ণ মঠ ও মিশনের অধ্যক্ষ স্বামী স্মরনানন্দ মহারাজ । ৯৫ বছর বয়সে প্রয়াত হন স্বামী স্মরণানন্দ । রামকৃষ্ণ মিশন সেবা প্রতিষ্ঠানে জীবনাবসান হয় তাঁর । মঙ্গলবার রাত ৮.১৪ মিনিটে জীবনাবসান হয় তাঁর ।

বুধবার তাঁর শেষকৃত্য সম্পন্ন হবে মঠের নির্দিষ্ট জায়গায় গঙ্গার পাড়ে । তার আগে রাত সওয়া আটটা নাগাদ দেহ নিয়ে যাওয়া হবে মঠ বাড়িতে । অর্থাৎ যেখানে স্বামী বিবেকানন্দ থাকতেন । আধ ঘন্টা সেখানে রাখার পর সমস্ত মন্দির প্রদক্ষিণ করে প্রেসিডেন্ট মহারাজের আবাসে নিয়ে যাওয়া হবে দেহ ।

এরপর রাত নটা নাগাদ অন্তেস্টির কাজ শুরু হবে বলে জানান রামকৃষ্ণ মঠ ও মিশনের সাধারণ সম্পাদক স্বামী সুবিরানন্দ মহারাজ । সন্ধ্যা সাড়ে সাতটা নাগাদ মুখ্যমন্ত্রীর দূত হিসেবে যাবেন আলাপন বন্দোপাধ্যায় । রাত আটটা নাগাদ যাবেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী ।

শেষকৃত্যের সাথেসাথে এক নতুন অধ্যায়ের সূচনা হবে ।আগামী ৭ই এপ্রিল মঠে মহারাজের স্মরণে ভান্ডারা অনুষ্ঠিত হবে । প্রায় এক লক্ষ ভক্ত অংশ নেবেন তাতে । সেদিন স্মৃতি তর্পণ করা হবে মহারাজের । এই সমস্ত কাজ মিটে গেলে বিশেষ দিনে অছি পরিষদ ও পরিচালক কমিটির সভা হবে বলে জানা যায় । সেখানেই নতুন অধ্যক্ষ ঠিক করা হবে ।

নিউজ টাইম চ্যানেলের খবরটি দেখতে এখানে ক্লিক করুন।
Inform others ?
Share On Youtube
Show Buttons
Share On Youtube
Hide Buttons
Wordpress Social Share Plugin powered by Ultimatelysocial
Facebook
YouTube