“দ্য কেরালা স্টোরি” নিয়ে রাজ্যকে সুপ্রিম ধাক্কা

।। স্বর্ণালী মান্না ।।

“দ্য কেরালা স্টোরি” সিনেমার প্রদর্শনে রাজ্য সরকারের জারি করা নিষেধাজ্ঞার উপরে স্থগিতাদেশ জারি করল সুপ্রিম কোর্ট । ৮ মে নবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এরাজ্যে নিষেধাজ্ঞা জারি করেছিলেন সুদিপ্ত সেন পরিচালিত “দ্য কেরালা স্টোরি”-তে । রাজ্যের সেই নিষেধাজ্ঞাকে চ্যালেঞ্জ করে শীর্ষ আদালতের দ্বারস্থ হন ছবির নির্মাতারা । বৃহস্পতিবার সেই নিষেধাজ্ঞার উপরেই স্থগিতাদেশ জারি করলো সুপ্রিম কোর্ট ।

এই প্রসঙ্গে, সুপ্রিম কোর্ট জানায়, রাজ্যের হলফনামায় প্রদর্শন বন্ধ করার মতো যথেষ্ট গ্রহণযোগ্য কারণ নেই । প্রধান বিচারপতি জানান, আইনশৃঙ্খলার সমস্যা যাতে না হয় তা দেখার দায়িত্ব প্রশাসনের ।পাশাপাশি প্রেক্ষাগৃহগুলিতে উপযুক্ত নিরাপত্তার ব্যবস্থা করার নির্দেশ দেওয়া হয়েছে রাজ্যকে ।

রাজ্যের পাশাপাশি ছবির নির্মাতাদেরকেও কিছু নির্দেশ দেওয়া হয়েছে শীর্ষ আদালতের তরফ থেকে ।সুপ্রিম কোর্টের নির্দেশ, ছবি শুরুর আগে একটি বিজ্ঞপ্তি জারি করে ছবির কাহিনী ও চরিত্রগুলিকে কাল্পনিক ঘোষণা করতে হবে ।

সিনেমাটি নিজে দেখে এর বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন বলে জানিয়েছেন প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড় । পরবর্তী শুনানি জুলাই এর দ্বিতীয় সপ্তাহে হবে বলে জানা যাচ্ছে সুত্র মারফৎ । এই রায়ে ফের অস্বস্তিতে পড়ল রাজ্য সরকার ।

নিউজ টাইম চ্যানেলের খবরটি দেখতে এখানে ক্লিক করুন।
Inform others ?
Share On Youtube
Show Buttons
Share On Youtube
Hide Buttons
Wordpress Social Share Plugin powered by Ultimatelysocial
Facebook
YouTube