চড়ল পারদ, বৃহস্পতিবার ফের বৃষ্টিতে ভিজতে চলেছে রাজ্য

নিউজটাইম ওয়েবডেস্ক : আজ সকাল থেকেই ফের বাড়ল কলকাতার তাপমাত্রা। হাওয়া অফিস সুত্রে খবর, আজ সকাল থেকেই এক লাফে চার ডিগ্রি বেড়ে গিয়েছে শহরের তাপমাত্রা। মূলত পশ্চিমী ঝঞ্জা ও পূবালী হওয়ার সংঘাতের জেরে বৃহস্পতিবার সন্ধে থেকে দক্ষিণবঙ্গের বিভিন্ন জায়গায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে দাবি আবহাওয়াবিদদের।তবে আজ সকাল খেকেই আকাশ বেশ মেঘলা।

মঙ্গলবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১২.৫ ডিগ্রি সেলসিয়াস ছিল, ‌যা স্বাভাবিকের তুলনায় ৩ ডিগ্রি বেশি। আগেই হাওয়া অফিসের তরফে রাজ্যের তাপমাত্রা বৃদ্ধির পূর্বাভাস দেওয়া হয়েছিল। ঘটলও তাই। আজ বুধবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা গতকালের তুলনায় বেড়ে হয়ে গিয়েছে ১৬.২ ডিগ্রি সেলসিয়াস। তবে এই তাপমাত্রা স্বাভাবিক।

অবহাওয়া দপ্তর সুত্রের খবর, বৃহস্পতিবার সন্ধ্যা থেকে শুক্রবার প‌র্যন্ত কলকাতা-সহ দক্ষিণবঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়াছে। শুধু দক্ষিনবঙ্গেই নয় উত্তরবঙ্গের দার্জিলিঙে বুধবার থেকে বৃষ্টি ও তুষারপাত হতে পারে বলে জানানো হয়েছে। পাশাপাশি সিকিমেও রয়েছে তুষারপাতার সম্ভাবনা। তবে বৃহস্পতিবার উত্তরবঙ্গে আপাতত বৃষ্টির কোনও পূর্বাভাস দেওয়া হয়নি।

বৃহস্পতিবার পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া ও পশ্চিম বর্ধমানে হতে পারে বৃষ্টি। একই সাথে আগামী দু’দিনে্ ২ থেকে ৩ ডিগ্রি প‌র্যন্ত বাড়তে পারে তাপমাত্রা।   

Inform others ?
Show Buttons
Hide Buttons