“বাংলায় এনআরসি করতে হলে, আমার মৃতদেহের উপর দিয়ে করতে হবে।”, সিএএ বিরোধিতায় বিজেপিকে তোপ মমতার

নিউজটাইম ওয়েবডেস্ক : “বাংলায় এনআরসি করতে হলে, আমার মৃতদেহের উপর দিয়ে করতে হবে। দেখি বিজেপির কত ক্ষমতা?” হব্বিবপুরে জনসভা থেকে বিজেপিকে আক্রমন মমতার। এর আগে বনগাঁতে গিয়েও সিএএ ও এনআরসি নিয়ে বিরোধিতা করেন মুখ্যমন্ত্রী। তিনি স্পষ্ট ভাবে জানিয়ে দেন রাজ্যে কোনভাবেই সিএএ ও এনআরসি হবেনা। এর কয়েক ঘন্টা পরেই হব্বিবপুরে গিয়ে একই সুর চড়ালেন তিনি।

মোদি সরকারকে এদিন তোপ দেগে মমতা বলেন, মুড়ি-মুড়কির মতো সরকারি প্রতিষ্ঠান বিক্রি করে দিচ্ছে কেন্দ্র সরকার। এবার কি তাহলে আলু-পটলের মতো বাজারেও মিলবে বিএসএনএল, এয়ার ইন্ডিয়া ও রেল? পাশাপাশি আয়কর পরিকাঠামো  নিয়ে অর্থমন্ত্রী নির্মলা সীতারামনকে খোঁচা মেরে মুখ্যমন্ত্রী বলেন, ওরা দু’ধরনের কর কাঠামো তৈরি করেছে। আসলে তাঁরা চাইছে কাঁচা কলা খাও, নয় পাকা কলা খাও। দুটো একসাথে খাওয়া যাবে না।

মুখ্যমন্ত্রীর কথায়, RBI-এর লোকেরা তাঁর বাড়িতে এসেছিলেন। কেন্দ্র সরকার ‌তাদের ‌যে নানা ভাবে বঞ্চিত করেছেন সেকথাও মুখ্যমন্ত্রীকে জানান তাঁরা। এর পরেই সিএএ বিরোধিতায়  সুর চড়িয়ে মুখ্যমন্ত্রী বলেন, “গণতান্ত্রিক দেশে ভোট দেয় সেই নাগরিক। ৭১ সালে বাংলাদেশ থেকে যারা এসেছেন, তাঁরা নাগরিক। তাঁদের অনুপ্রবেশ বলছেন কেন?” আরও বলেন, “তিন বছরের জন্মের প্রমাণপত্র চাওয়া হচ্ছে। এখন বলছে দিতে পারো না-ও দিতে পারো। মানে না দিলে ঘ্যাচাং ফু।”

Inform others ?
Show Buttons
Hide Buttons