ফের নামল পারদ, আগামিকাল থেকে বৃষ্টির পূর্বাভাস হাওয়া অফিসের

নিউজটাইম ওয়েবডেস্ক : রাজ্য থেকে ‌যেন বিদায় নিতে নারাজ শীত। ফেব্রুয়ারির শুরুতেও তাও অব্যাহত শীতের দাপট। আকাশেও মাঝে মধ্যে ভারি হচ্ছে মেঘ। এরইমধ্যে ফের বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে দাবি করল আলিপুর আবহাওয়া দপ্তর। পূর্বাভাস অনু‌যায়ী, আগামী দু’দিন বৃষ্টিতে ভিজতে পারে দার্জিলিঙ। তুষারপাতের সম্ভাবনা রয়েছে সিকিমের পার্বত্য এলাকায়। তবে উত্তরবঙ্গের পাশেপাশি আগামিকাল থেকে দক্ষিনবঙ্গেও বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস।  

দিন কয়েক আগেই রাজ্যে তাপমাত্রার পারদ বেড়েছিল। শীতের কাপড়জামা আলমারিবন্দি করার সময় এসে গিয়েছিল বলেই অনুমান করেছিলেন রাজ্যবাসী। কিন্তু শীত ‌যে এখনই কমছেনা আগেই তার ইঙ্গিত দিয়েছে আবহাওয়া দপ্তর। সেই ইঙ্গিত একপ্রকার সত্যি প্রমান করে আজ থেকে ফের নামল পারদ। আর আজ থেকে শীতের আমেজ উপভোগ করতে পারবে রাজ্যবাসী।  

হাওয়া অফিস সুত্রের খবর, দার্জিলিংয়ের পার্বত্য এলাকায় বুধবারের মধ্যে  তুষারপাতের সম্ভাবনা রয়েছে। একদিকে পশ্মিমী ঝঞ্ঝা এবং অন্যদিকে তুষারপাতের জেরেই আবার ঠাণ্ডা পড়ার সম্ভাবনা রয়াছে। এই ঠান্ডা ঠিক কতদিন স্থায়ী হবে সেবিষয়ে স্পষ্ট ভাবে কিছু জানায়নি হাওয়া অফিস।তবে আগামি ৭২ ঘণ্টায় ২ থেকে ৩ ডিগ্রি তাপমাত্রা বাড়াতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

Inform others ?
Show Buttons
Hide Buttons