ফের মঙ্গলবার থেকে রাজ্যে বৃষ্টি, জানিয়ে দিল হাওয়া অফিস

নিউজটাইম ওয়েবডেস্ক : মেঘ কাটতেই রাজ্যে নেমেছে পারদ। এখনো সোমবার প‌র্যন্ত একইরকম ঠান্ডা থাকবে রাজ্যে। তবে মঙ্গলবার থেকে পরিবর্তন ঘটবে আবহাওয়ার, এমনটাই জানাল হাওয়া অফিস।

পশ্চিমী ঝঞ্ঝার ফলে উত্তর-পশ্চিমে বইবে শীতল হাওয়া অন্যদিকে বঙ্গোপসাগর থেকে পূবালী হাওয়ায় জলীয়বাষ্প পূর্ণ গরম হাওয়া। এই দুয়ের সংঘাতই মধ্য ভারতীয ও পূর্ব ভারতের রাজ্যগুলিতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানা গিয়েছে আবহাওয়া দপ্তরের তরফে। আগামী কাল রাতে নতুন করে ঢুকছে পশ্চিমী ঝঞ্ঝা।‌যার জেরে সোমবার রাত থেকেই আবহাওয়ার পরিবর্তনের  ঘটতে পারে। তবে বৃষ্টির সম্ভাবনা রয়েছে মঙ্গলবার থেকে ।   

আজ কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা সামান্য বেড়ে হয়েছে ১৫.১ ডিগ্রী সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা  ছিল ২৫.৬ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের তুলনায় কিছুটা কম।বাতাসে জলীয়বাষ্পের পরিমাণ ৪০ থেকে ৯২ শতাংশ  থাকলেও গত ২৪ ঘণ্টায় কোন বৃষ্টি হয়নি কলকাতায়।

অবহাওয়া দপ্তর সুত্রে পাওয়া খবর অনু‌‌যায়ী, পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে মঙ্গলবার বৃষ্টি, শিলাবৃষ্টি সহ তুষারপাতের সম্ভাবনা রয়েছে জম্মু-কাশ্মীর, লাদাখ, হিমাচল প্রদেশ ও উত্তরাখন্ডে। বৃষ্টি হতে পারে উত্তর-পশ্চিমের রাজ্যগুলির সঙ্গে মধ্যপ্রদেশ ছত্রিশগড় ঝারখন বিহার উড়িষ্যা উত্তর প্রদেশ দিল্লি হরিয়ানা এবং পশ্চিমবঙ্গে। একইসাথে পাঞ্জাব, হরিয়ানা, ও চন্ডিগড়ে শৈত্যপ্রবাহের সতর্কতা জারি হয়েছে।

Inform others ?
Show Buttons
Hide Buttons