ভঙ্গুর পরিস্থিতি স্কুলের, ক্লাসে আতঙ্কিত পড়ুয়ারা

নিউজটাইম ওয়েবডেস্ক : প্রাইমারি স্কুলে খসে পড়ছে পলেস্তারা , স্কুল বিল্ডিং এর চারিদিকে ফাটল। যে কোনো সময় ভেঙে পড়তে পারে স্কুলের ক্লাসরুম। এই অবস্থায় বাঙ্গিটোলা স্কুলের ঘটনার আতঙ্ক নিয়ে ক্লাস করছেন পড়ুয়ারা। এমনই শোচনীয় অবস্থা মালদহের চাঁচল ২ নং ব্লকের নেহালপুর প্রাথমিক বিদ্যালয়ের। স্কুলের জরাজীর্ণ দুর্দশার কথা স্বীকার করে নিয়েছেন ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক। দ্রুত স্কুল সংস্কারে দাবি জানিয়েছেন পড়ুয়ারা।

 চাঁচোল ২ নং ব্লকের ভাকড়ি গ্রাম পঞ্চায়েতের অধীনে রয়েছে নেহালপূর প্রাথমিক বিদ্যালয় । এই প্রাথমিক বিদ্যালয় ছাত্র-ছাত্রীর সংখ্য শতাধিক। শতাব্দী প্রাচীন প্রাইমারি স্কুল দীর্ঘদিন ধরে বেহাল, স্কুলে দেওয়ালে ধরেছে ফাটল, বেরিয়ে এসেছে লোহার রড। দেওয়ালের এমনই অবস্থা, যে যখন তখন ভেঙে পড়তে পারে।আগাছা ও কচুরিপানায় ঢেকেছে স্কুল। এসবের মাঝেই কার্যত দিনের পর দিন ক্লাস করছে একশোর বেশি পড়ুয়া।

স্কুলে আশা পড়ুয়ারা জানান, ‘ভয়ে ক্লাস করতে হয়। আমরা দেখেছি ক্লাশ রুমের দেওয়ালে ফাটল। ভয়ে ভয়ে ক্লাস করতে হচ্ছে। আমরা  চাই স্কুলটি যাতে ভালো হয়’ এক অভিভাবক রাইহানুল হক জানান,স্কুলটির পরিস্থতি খুবই খারাপ। ছাত্রছাত্রীরা ভয়ে ভয়ে ক্লাস করে। আমাদেরও ভয় হয় কখন কি হয়। বাঙ্গিটোলার ঘটনার পর আমরা রীতিমতো আতঙ্কিত, আমরা চাই স্কুলটি দ্রুত সংস্কার করা হোক।

নেহালপুর প্রাথমিক স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মেহেবুব আলম বলেন, পরিস্থিতি ভয়ঙ্কর। প্রশাসনকে জানিয়েছি বিষয়টি।বাঙিটোলার ঘটনার পরও ইতিবাচক কোন ভূমিকা নেই সরকারের।এখন প্রশ্ন এই ভাবেই কি আতঙ্ক নিয়ে স্কুলে ক্লাস করতে হবে পড়ুয়াদের?

Inform others ?
Share On Youtube
Show Buttons
Share On Youtube
Hide Buttons
Wordpress Social Share Plugin powered by Ultimatelysocial
Facebook
YouTube