কেজরিওয়ালকে নিয়ে বিতর্কিত মন্তব্য, যোগীকে নোটিশ নির্বাচন কমিশনের

নিউজটাইম ওয়েবডেস্ক : নির্বাচনী বিধিভঙ্গের দায়ে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে নোটিস পাঠালো নির্বাচন কমিশন। সম্প্রতি সাহিনবাগ প্রসঙ্গে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে আক্রমন করে ‌যোগী বলেন,  ‘দিল্লিবাসীদের উন্নয়নের বদলে শাহিনবাগের আন্দোলনকারীদের বিরিয়ানি খাওয়াতেই বেশি ব্যস্ত কেজরিওয়াল’। সেই ইস্যুতেই তাঁর বিরুদ্ধে এবার লিখিত নোটিশ পাঠানো হল।

নির্বাচন কমিশনের পাঠানো চিঠির উত্তর ‌যাতে আদিত্যনাথ শুক্রবার বিকেল ৫ টার মধ্যে পাঠান সেজন্যও তাঁকে নির্দেশ দেওয়া হয়েছে। আর ‌যদি তা না পাঠানো হয় তাহলে তাঁর বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়ার কথাও কথাও জানিয়েছে কমিশন। গত শনিবার দিল্লির বদরপুর কেন্দ্রে থেকে আদিত্যনাথ বলেন, “বিআইএস-এর সমীক্ষা বলছে, দিল্লি সরকার লোকজনকে বিষাক্ত জল খাওয়াচ্ছে। কেজরিওয়াল দিল্লিবাসীকে পরিশ্রুত জল সরবরাহ করতে ব্যর্থ কেজরি সরকার। অথচ শাহিনবাগের বিক্ষোভকারীদের বিরিয়ানি খাওয়াতে পারেন।”

এখানেই শেষ না করে তিনি আরও বলেন, ‘‘নরেন্দ্র মোদি প্রধানমন্ত্রী হওয়ার পর থেকেই আমরা সন্ত্রাসবাদের মোকাবিলা করতে পদক্ষেপ করেছি। প্রত্যেক সন্ত্রাসবাদীকে চিহ্নিত করতে শুরু করেছি। এবং বিরিয়ানির বদলে তাঁদের গুলি খাওয়াচ্ছি।” এই বিস্ফোরক মন্তব্যের জেরেই আরও একবার বিতর্কে জড়িয়ে পড়েছেন যোগী। কিন্তু এতদিন নানা বিতর্কিত মন্তব্য করলেও এবার তাঁকে সরাসরি লিখিত নোটিশ পাঠালো নির্বাচন কমিশন।

Inform others ?
Show Buttons
Hide Buttons