দুই বাংলার মধ্যে যোগাযোগ বৃদ্ধির উদ্যোগ, এবার থেকে একদিন অতিরিক্ত চলবে মৈত্রী ও বন্ধন এক্সপ্রেস

নিউজটাইম ওয়েবডেস্ক : চারদিন নয়, এবার থেকে দুই বাংলার মধ্যে ‌যোগা‌যোগের পথ প্রসস্ত করতে সপ্তাহে আরও একদিন অতিরিক্ত চলবে মৈত্রী ও বন্ধন এক্সপ্রেস। আগামী ১১ তারিখ থেকেই মৈত্রী এক্সপ্রেস বাড়তি সফর শুরু হবে বলে জানানো হয়েছে রেলের তরফে।

এতদিন প‌র্যন্ত সপ্তাহে চারদিন চলত ‘মৈত্রী এক্সপ্রেস’। ঢাকা থেকে কলকাতা ‌গামী এই ট্রেনটি এবার থেকে মঙ্গলবারেও চলবে। মঙ্গলবারে ঢাকা থেকে কলকাতায় আসবে এই ট্রেনটি তারপর ফের বুধবার কলকাতা থেকে ‌‌যাত্রী নিয়ে রাজধানী ঢাকায় ফিরবে ট্রেনটি। অন্যদিকে খুলনা থেকে কলকাতার গামী বন্ধন এক্সপ্রেস বৃহস্পতিবার ও রবিবার এই দু’দিন চলবে।

রেল সূত্রে জানা গিয়েছে, ভারত ও বাংলাদেশের মধ্যে সম্পর্ক এবং সংযোগ বৃদ্ধি, চিকিৎসা-বাণিজ্য সহ অন্যান্য প্রয়োজনীয় বিষয়গুলির কথা মাথায় রেখে আগামী ১১ ফেব্রুয়ারি থেকে একদিন অতিরিক্ত চলবে মৈত্রী এক্সপ্রেস। অন্যদিকে ১৬ তারিখ থেকে চলতে শুরু হবে অতিরিক্ত বন্ধন এক্সপ্রেস ট্রেন। বাংলাদেশ থেকে বহু মানুষ ভারতে আসেন নানা ধরনের কাজ নিয়ে, একইভাবে পশ্চিমবঙ্গ থেকে অনেকেই বাংলাদেশ যান। সেদিকটি বিবেচনা করেই অতিরিক্ত একদিন করে এই দুটি এক্সপ্রেস ট্রেন চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে রেল কর্তৃপক্ষের তরফে। তবে যাত্রীদের সুবিধার কথা মাথায় রেখে টিকিটের মূল্য এবং চলার সময়ের কোন পরিবর্তন করা হয়নি।

Inform others ?
Show Buttons
Hide Buttons