মোবাইলে গান শুনতে ব্যস্ত রাধুঁনি, মিড ডে মিলের গরম কড়াইয়ে পড়ে মৃত্যু শিশুর

নিউজটাইম ওয়েবডেস্ক : তখন চলছিল মিড ডে মিলের রান্না। রাধুঁনি পাশে থাকলেও অচমকাই গরম কড়াইতে গিয়ে পড়ল এক খুদে পড়ুয়া। সাথে সাথে তাকে হাসপাতালে নিয়ে ‌যাওয়া হয়, তবে শেষ রক্ষা হয়নি। কিন্তু পরিবারের লোকজনের তরফে অভি‌যোগ জানানো হয়েছে, দিনরাত মোবাইল ফোনে ব্যস্ত থাকার কারনে বাচ্চাদের ওপর নজর রাখেননি তিনি, ‌যার জেরেই এই ঘটনা ঘটেছে। ইতিমধ্যেই নিহত শিশুর পরিবারের তরফে থানায় এফআইআর করা হয়েছে।

ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের মির্জাপুরের একটি স্কুলে। তখন স্কুলে মিড ডে মিলের রান্না চলছিল। পাশেই খেলছিল ওই শিশুটি। কিন্তু কানে হেডফোন দিয়ে গান শুনতে এতটাই ব্যস্ত ছিল রাধুঁনি, ‌যে বছর তিনের ওই শিশুটিকে খেয়ালই করেননি। তখনই ঘটে বিপত্তি। খেলতে খেলতে একরত্তি ওই শিশুটি গিয়ে পড়ে তরকারির কড়াইয়ে। গরম কড়াইয়ে পড়ে চিৎকার করতে শুরু করলে সাথে সাথে তাকে কড়াই থেকে উদ্ধার কারে স্থানীয় হাসপাতালে নিয়ে ‌যাওয়া হয়। বহু চেষ্টা সত্ত্বেও শেষরক্ষা হয়নি। হাসপাতালেই শেষ নি:শ্বাস ত্যাগ করে শিশুটি।   

খবর পাওয়া মাত্রই মর্মাহত হয়ে পড়েন খুদের পরিবারের লোকজন। এই পুরো ঘটনার জন্য তাঁরা স্কুল কর্তৃপক্ষের দায়বদ্ধতার দিকেই আঙুল তুলেছেন। তাঁদের কথায়, “রাঁধুনি সারাক্ষণই মোবাইল ফোন নিয়ে ব্যস্ত থাকে। তাই সে বুঝতেই পারেনি কখন শিশু ফুটন্ত কড়াইতে পড়ে গেল। তাই শিশুটি যখন পড়ে গেল তখন দেখতে পায়নি। মোবাইল ছেড়ে শিশুর দিকে খেয়াল রাখলে এমন ঘটত না।” শিশুর পরিবারের তরফে এফআইআর করার পরেই দ্রুত তদন্তের নির্দেশ দিয়েছেন জেলাশাসক।  

Inform others ?
Show Buttons
Hide Buttons