সিএএ বিরোধী নাটক, স্কুল থেকে গ্রেফতার প্ৰধান শিক্ষক সহ অভিভাবক

নিউজটাইম ওয়েবডেস্ক : স্কুলে তখন মঞ্চস্থ হচ্ছে নাটক। নাটকের বিষয়বস্তু নাগরিকত্ব সংশেধনী আইন (বিরুদ্ধে)। নাটক চলাকলীন হঠাৎ করেই স্কুলে উপস্থিত হয় পুলিশ।নাটকের ব্যাপারে ছাত্রদের জিজ্ঞাসা করতে চাইলে স্কুল কর্তৃপক্ষের তরফে বাধার সৃষ্টি করা হয়। এরপরেই স্কুল থেকে দুজনকে গ্রেফতার করেছে পুলিশ।

নাগরিকত্ব সংশেধনী আইনের বিরুদ্ধে হওয়া ওই নাটকে অভিনয় করছিলেন এক ছাত্রীর  মা (২৬)নাজবুন্নিসা। এবং নাটকটি মঞ্চস্থ করতে সাহা‌য্য করেন স্কুলের প্রধান শিক্ষিকা ফরিদা বেগম (৫২)। ছাত্রীর মা এবং প্রধান শিক্ষিকাকেই গ্রেফতার করেছে পুলিশ কর্নাটক পুলিশ।       

শাহিন প্রাইমারি অ্যান্ড হাইস্কুলে ২১ জানুয়ারি চতুর্থ, পঞ্চম ও ষষ্ঠ শ্রেণির পড়ুয়াদের নিয়ে একটি নাটক মঞ্চস্থ করা হয়। বিষয়টি জানতে পেরেই ABVP কর্মী নীলেশ রক্ষালা থানায় অভি‌যোগ দায়ের করেন। সাথে সাথেই ইউনিফর্ম পরে দুই মহিলা পুলিশকর্মী ও সাধারণ পোশাকে এক পুরুষ পুলিশকর্মী স্কুলে পৌঁছান। সেখানে গিয়েই ছাত্রছাত্রীদের ওই নাটক সম্পর্কে জিজ্ঞাসাবাদ শুরু করে পুলিশ। জেরা করা হয় বছরের ৯-আর এক শিশুকেও।

নাটকের একটি ভিডিওতে দেখে ‌যাচ্ছে, একজন শিশু আর একজনকে বলছে, ‘সরকার মুসলিমদের বলছে ভারত ছেড়ে চলে যেতে।’ জবাবে অপর শিশু বলছে, ‘মা, মোদী বলছেন, আপনার বাবার ও ঠাকুরদার তথ্য দেখাতে হবে। নইলে তিনি আমাদের দেশ ছেড়ে চলে যেতে বলবেন।’ সেই সময় আর এক শিশুকে বলতে শোনা যায়, ‘ ‌যদি কেউ তথ্য দেখতে চাই, তাহলে তাঁদের চটিপেটা করো।’

Inform others ?
Show Buttons
Hide Buttons