রাতভোর ঘেরাও, দাবি পূরন না করেই সকালে ক্যাম্পাস ছাড়লেন উপাচার্য

নিউজটাইম ওয়েবডেস্ক : প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ে রাত ভোর ঘেরাও থাকার পর,  মঙ্গলবার সকালে ক্যাম্পাস ছাড়লেন উপাচার্য অনুরাধা লহিয়া সহ রেজিষ্ট্রার। যদিও পড়ুয়াদের দাবি। তাদের ন্যায্য দাবির কোনরকম সদুত্তর না দিয়েই মঙ্গলবার ভোর পাঁচটা ৫৫ নাগাদ পিছনের দরজা দিয়ে ক্যাম্পাস ছেড়েছেন উপাচা‌র্য।

হস্টেল-সহ একাধিক দাবি নিয়ে প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে ঘেরাও করেন পড়ুয়ারা। সোমবার সন্ধ্যে থেকেই বিছানা পেতে উপাচার্য অনুরাধা লহিয়ার ঘরের সামনে দাবি পূরনের আসায় বসে পড়েন তাঁরা।   

পড়ুয়াদের দাবি হোস্টেলের ৩, ৪ ও ৫ নম্বর ওয়ার্ড পড়ুয়াদের জন্য অবিলম্বে খুলে দিতে হবে। অনৈতিকভাবে হোস্টেলের পুরনো কর্মচারীদের যেভাবে বদলি করা হয়েছে বা সাসপেন্ড করা হয়েছে তাদের নিজের কাজে পুনর্বহাল করতে হবে। ক্যাম্পাসে লিঙ্গ বৈষম্য দূর করতে হবে। এছাড়া হোস্টেলের অ্যাসিস্ট্যান্ট সুপার ওয়াই এস বাবুর বিরুদ্ধে ‌যে একাধিক ‌যৌন হেনস্থার অভি‌যোগ রয়েছে সেগুলি প‌র্যালোচনা করে তাঁর পদত্যাগের ব্যবস্থা করতে হবে। এবং হস্টেলে ওয়েলফেয়ার কমিটি গঠন করতে হবে।  

কিন্তু পড়ুয়াদের এই একাধিক দাবির কোনরকম সদুত্তর না দিয়েই উপাচা‌র্যের ক্যাম্পাস ছাড়ার ঘটনায় অত্যন্ত ক্ষোভ প্রকাশ করেছেন  বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা।

Inform others ?
Show Buttons
Hide Buttons