আজ থেকে পুরোপুরি বন্ধ টালা ব্রিজ

নিউজটাইম ওয়েবডেস্ক : কিছু দিন আগে উত্তর কলকাতার এই গুরুত্বপূর্ণ সেতুর স্বাস্থ্য পরীক্ষার পর জানা যায়, তার র্জীর্ণ অবস্থার কথা। তার পরেই রেলের সঙ্গে আলোচনার পর সেতুটি ভেঙে ফেলার সিদ্ধান্ত নেওয়া হয়। নতুন করে সেতু তৈরি না হওয়া পর্যন্ত বিকল্প পথে গাড়ি চলাচল করবে বলে জানিয়েছেন কলকাতা পুলিশের ডিসি (ট্রাফিক) রূপেশ কুমার। ট্রাফিক পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, চিৎপুর লকগেট ব্রিজে এবার থেকে চব্বিশ ঘণ্টাই একমুখী থাকবে যান চলাচল। অর্থাত্‍ সেন্ট্রাল অ্যাভিনিউ থেকে বিটি রোডের দিকে শুধু গাড়ি যাবে। বিটি রোড থেকে আসা সব বাস মূলত বেলগাছিয়া ব্রিজ ধরবে। বিটি রোড থেকে আসা দক্ষিণের দিকের সব ছোট গাড়ি বেলগাছিয়া ব্রিজ ও পুরনো চিৎপুর ব্রিজ ধরবে। কলকাতা স্টেশন যেতে শ্যামবাজার পাঁচমাথার মোড় থেকে খান্নার দিকে ঘুরে উল্টোডাঙা হয়ে যেতে হবে।

বিকল্প রুটগুলি দেখা ‌যাক

উত্তরমুখী গাড়ি
চিত্তরঞ্জন অ্যাভিনিউ ধরে আসা বাস, মিনিবাস জেএম অ্যাভিনিউ-গিরিশ অ্যাভিনিউ-কেভিভি অ্যাভিনিউ দিয়ে লকগেট ফ্লাইওভার ধরে বিটি রোডে যাবে।

এপিসি রোড/ বিধান সরণি হয়ে যে সব গাড়ি যাবে, সেগুলি শ্যামবাজার পাঁচ মাথার মোড় থেকে ভূপেন বসু অ্যাভিনিউ থেকে ভি ভি অ্যাভিনিউ দিয়ে লকগেট ধরবে বিটি রোড ধরার জন্য। আবার শ্যামবাজার হয়ে উত্তরের গালিফ স্ট্রিট ধরে লক গেটের দিকেও যাওয়া যাবে।

সল্টলেক, ভিআইপি রোড, রাজারহাটগামী বাস-মিনিবাস যথারীতি বেলগাছিয়া রোড, বেলগাছিয়া সেতু দিয়ে যাবে।দক্ষিণমুখী গাড়ি

দক্ষিণমুখী বাস বা মিনিবাস বিটি রোড, চিড়িয়ামোড় হয়ে দমদম রোড, সেভেন ট্যাঙ্ক, নর্দার্ন অ্যাভিনিউ, রাজা মণীন্দ্র রোড, মিল্ক কলোনি, বেলগাছিয়া রোড হয়ে শ্যামবাজার পৌছবে।

আরেকটি রাস্তা বিটি রোড, চিড়িয়ামোড়, পাইকপাড়া, রাজা মণীন্দ্র রোড, মিল্ক কলোনি, বেলগাছিয়া রোড হয়ে শ্যামবাজার যাবে।

Inform others ?
Show Buttons
Hide Buttons