করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে ৫০০, আতঙ্কে দিন কাটাচ্ছে চিন

নিউজটাইম ওয়েবডেস্ক : ক্রমেই বাড়ছে মৃতের সংখ্যা। করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে এবার চিনে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫০০। আক্রান্ত হয়েছেন ২০ হাজারেরও বেশি মানুষ। চিনে করোনার এমন মহামারি অবস্থার জেরে আতঙ্কে কাঁপছে প্রতিবেশী দেশ মঙ্গোলিয়া, রাশিয়া, নেপাল, রাশিয়া, ম্যাকাও, জাপান, মায়ানমার, ভারত, পাকিস্তান সহ আরও কিছু দেশে।

চিনা জাতীয় স্বাস্থ্য কমিশনের একটি রিপোর্টে এদিন জানানো হয়, মঙ্গলবার ফের করোনায় আক্রান্ত হয়ে ৬৫ জনের মৃত্যু হয়েছে। এর আগে মৃতের সংখ্যা ছিল ৪২৫ জন। এবার সেই সংখ্যা গিয়ে দাঁড়াল ৪৯০-এ। তবে কয়েকটি বেসরকারি সংস্থা তাদের রিপোর্টে জানায় বুধবার সকালে এই মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৫০০ জন। তবে এই সংখ্যা আরও বাড়বে বলে আশঙ্কা। চিনের এই অবস্থার কথা শুনে আতঙ্কে দিন কাটাচ্ছে সবকটি প্রতিবেশী রাষ্ট্রে।

সুত্রের খবর, চিনের পর করোনা আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা সবচেয়ে বেশি জাপানে। শেষ পাওয়া খবর অনুযায়ী জাপানে মৃতের সংখ্যা ২০ জনের বেশি। তবে এখানে আক্রান্তের সংখ্যা প্রায় ১০ জন। তাঁরা সকলেই জাপানের একটি ক্রুজ শিপে রয়েছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা হু-এর রিপোর্ট অনু‌যায়ী, ইতিমধ্যেই চিন থেকে ২০টির বেশি দেশে করোনাভাইরাস সংক্রমণ ছড়িয়ে পড়েছে। তবে চিনে তা মহামারির আকার নিলেও বাকি দেশগুলর অবস্থা এখনও অতটাও খারাপ হয়নি।

Inform others ?
Show Buttons
Hide Buttons