চিনে বেড়ে চলেছে মৃত্যুমিছিল

নিউজটাইম ওয়েবডেস্ক : মৃত্যু!সে এখন নিত্যনৈমিত্তিক ঘটনা হয়ে দাঁড়িয়েছে।করোনা ভাইরাসের থাবায় মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৬১। আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে৷ মাত্র ২৪ ঘণ্টার মধ্যেই করোনায় আক্রান্ত হয়ে পঞ্চাশের বেশি মানুষের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে৷ তথ্য বলছে,এখনও পর্যন্ত করোনায় আক্রান্ত মোট ১৭,২০৫ জন । করোনা উপসর্গ নিয়ে হাসপাতালে ভরতি রয়েছে প্রায় সাড়ে ৯ হাজার। এদের মধ্যে ৪৫৮ জনের অবস্থা সংকটজনক। ফলে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। চিন-সহ ২৫টি দেশে ছড়িয়ে পড়েছে করোনার প্রকোপ।

এই মহামারির হাত থেকে কিভাবে মানুষকে বাঁচানো ‌যায় তা ভেবে উঠতে পারছেনা চিনের সরকার। যে গতিতে আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়ছে চিনে, তা সামাল দিতে রীতিমতো চ্যালেঞ্জের মুখে পড়তে হচ্ছে সরকারকে। চিন  ছাড়িয়ে দ্রুত গতিতে এই ভাইরাস ছড়িয়ে পড়ছে তাইল্যান্ড, ভিয়েতনাম, সিঙ্গাপুর, জাপান, দক্ষিণ কোরিয়া, তাইওয়ান, নেপাল, মালয়েশিয়াতেও। সংক্রমণ ছড়িয়েছে ফ্রান্স, অস্ট্রেলিয়া এবং আমেরিকাতেও। সংক্রমণের ভয় গ্রাস করেছে ভারতকেও।
চিনের শুধুমাত্র উহানই নয়, বিভিন্ন প্রদেশেই ছড়িয়ে গিয়েছে এই মারণ ভাইরাস৷ চিনের জাতীয় স্বাস্থ্য কমিশন সূত্রে জানা গিয়েছে, রবিবার নতুন করে আরও ৫৭ জনের মৃত্যু হয়েছে। এছাড়া আক্রান্তের সংখ্যাও বেড়েছে প্রায় ৩ হাজার। এদিকে চিনের পাশাপাশি অন্য দেশেও করোনা ভাইরাসে মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। চিন সীমান্ত বন্ধ করা হয়েছে।

Inform others ?
Show Buttons
Hide Buttons