প্রয়াত হলেন নৃত্যশিল্পী ও অভিনেত্রী মিস শেফালি

নিউজটাইম ওয়েবডেস্ক : প্রয়াত হলেন মিস শেফালি। হৃদরোগে আক্রান্ত হয়ে বুধবার ভোর ৬টার দিক্ মৃত্যু হয় বিশিষ্ঠ এই নৃত্যশিল্পী ও অভিনেত্রীর। তিনিই ছিলেন প্রথম বাঙালি ‘ক্যাবারে ডান্সার’।মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৭ বছর।

পরিবার সুত্রে খবর, বেশ অনেকদিন ধরেই অসুস্থ ছিলেন মিস শেফালি। হৃদরোগে পাশাপাশি কিডনির অসুখে ভুগছিলেন তিনি। এবিষয়ে তাঁর ভাইঝি বলেন, শারীরিক ভাবে অসুস্থ হওয়ায় দিন কয়েক আগেই শেফালিকে দক্ষিন কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। সেখান থেকে সুস্থ হয়ে বাড়ি ফেরার পর ঠিকই ছিলেন তিনি। কিন্তু বুধবার সকালে হঠাৎ করেই আসে তাঁর মৃত্যু সংবাদ।    

সোদপুরে নিজ বাসভবনে এদিন শেষ নি:শ্বাস ত্যাগ করেন তিনি। খুব ছোট থেকেই সংসারের দায়িত্ব ছিল তাঁর ওপরে। কিন্তু শেষ জীবনে চরম অর্থাভাবের মধ্যেই দিন কাটান তিনি। নৃত্যশিল্পীর পাশাপাশি তিনি একজন ভালো অভিনেত্রীও ছিলেন। বিভিন্ন নাটক ও ছবিতেও তাঁকে অভিনয় করতে দেখা ‌যায় তাঁকে। সত্যজিৎ রায়ের ‘‌প্রতিদ্বন্দ্বী’‌ (১৯৭০) এবং ‘‌সীমাবদ্ধ’‌ (১৯৭১) ছবিতে দেখা গিয়েছিল তাঁকে। পাশাপাশি তিনি অভিনয় করেছেন ‘বহ্নিশিখা’ (১৯৭৬), ‘পেন্নাম কলকাতা’ (১৯৯২)-র মতো ছবিতেও।

 

নিউজ টাইম চ্যানেলের খবরটি দেখতে এখানে ক্লিক করুন।
Inform others ?

হয়তো আপনার চোখ এড়িয়ে গেছে !

Show Buttons
Hide Buttons