দিঘায় বিচ ম্যারাথন প্রতিযোগিতা

নিউজটাইম ওয়েবডেস্ক :  দিঘাকে বিশ্ব পর্যটনের দরবারে তুলে ধরতে এই প্রথম বিচ ম্যারাথন প্রতিযোগিতার আয়োজন করছে পূর্ব মেদিনীপুর জেলা পুলিশ প্রশাসন ও জেলা রোড রেস এসোসিয়েশন। প্লাস্টিক মুক্ত ও দূষণমুক্ত পৃথিবীর বার্তা নিয়ে জেলার পর্যটনকেন্দ্র দিঘায় আগত বিপুল সংখ্যক পর্যটকের কাছে সুন্দর- স্বচ্ছ পরিবেশ গড়ে তোলার আহ্বান জানিয়ে অভিনব এই প্রতিযোগিতার আয়োজন বলে দাবি পুলিশ প্রশাসনের।

সেই লক্ষ্যে জেলা পুলিশ এবং রোড রেস অ্যাসোসিয়েশনের যৌথ উদ্যোগে আগামী ২৪ ডিসেম্বর দিঘা জনসমুদ্রের মধ্যে আয়োজিত হতে চলেছে এই বিচ ম্যারাথন প্রতিযোগিতা। বুধবার থেকে ওয়েবসাইটের মাধ্যমে অনলাইন কিংবা অফলাইনে ম্যারাথনে নাম নথিভুক্ত করা যাবে বলে সাংবাদিক বৈঠক করে জানান পুলিশ সুপার অমরনাথ কে।

পুরষ্কারে কী পাবেনঃ  

২১ কিমি, ১০কিমি এবং ৫ কিমি ম্যারাথন দৌড় প্রতিযোগিতায় মোট ৩২ টি ক্যাটাগরীতে পুরষ্কার থাকছে। মোট প্রাইজ থাকছে ১০ লক্ষ টাকা মূল্যের।

প্রতিযোগিতায় অংশগ্রহণের পদ্ধতিঃ

প্রতিযোগিতায় অংশগ্রহনের জন্য অনলাইন রেজিষ্ট্রেশন করতে ২১ কিমির জন্য ৮০০ টাকা, ১০ কিমির জন্য ৬০০ টাকা এবং ৫ কিমির জন্য ৪০০ টাকা। তবে পূর্ব মেদিনীপুর জেলার প্রতিযোগী হলে ৩০০ টাকায় নিকটবর্তী পুলিশ স্টেশনে নাম নথিভুক্ত করা যাবে। মহিলা ও পুরুষদের বয়সসীমা ১৮-৩০, ৩১-৪৫ এবং ৪৫ উর্ধে।  ২১ কিমির প্রাইজমানি, প্রথম- ২০ হাজার টাকা, দ্বিতীয় -১৫ হাজার এবং তৃতীয় ১০ হাজার টাকা।১০ কিমির প্রাইজমানি, প্রথম- ১০ হাজার টাকা, দ্বিতীয় -৮ হাজার এবং তৃতীয় ৬ হাজার টাকা।

প্রতিযোগিতার প্রাইজমানিঃ

৫ কিমির প্রাইজমানি, প্রথম- ৮ হাজার টাকা, দ্বিতীয় -৬ হাজার এবং তৃতীয় ৫ হাজার টাকা। এছাড়াও অন্যান্য পুরস্কার থাকবে। পুলিশ সুপার অমরনাথ কে জানান, স্বচ্ছ- সুন্দর পৃথিবী গড়ে তোলার লক্ষ্যে জনসাধারণকে সচেতন করার লক্ষ্যে এই ধরনের প্রয়াস গ্রহন করা হয়েছে। একটি ওয়েবসাইট চালু করা হয়েছে (www.dighabeachmarathon.in) সেখানেই নামে নথিভুক্ত করা যাবে।

Inform others ?
Share On Youtube
Show Buttons
Share On Youtube
Hide Buttons
Wordpress Social Share Plugin powered by Ultimatelysocial
Facebook
YouTube