৩১মার্চ পর্যন্ত রাজ্যজুড়ে লকডাউন, ঘোষণা মুখ্যমন্ত্রীর

নিউজটাইম ওয়েবডেস্ক : করোনা বাংলায় দিনের পর দিন ভয়ঙ্কর রূপ নিচ্ছে। তাই আজ বিকেল ৫ টা থেকে রাজ্য জুড়ে লকডাউনের সিদ্ধান্ত ঘোষনা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। এর আগে ২৭ মার্চ পর্যন্ত জারি হয়েছিল লকডাউন। এবার তা বাড়িয়ে করা হল ৩১ মার্চ পর্যন্ত। করোনা সংক্রমণ রাজ্যে যাতে ঠেকানো সম্ভব হয়,তাই জনসাধারণকে সরকারের এই নির্দেশিকা মানার জন্য এদিন অনুরোধও জানান মুখ্যমন্ত্রী।  

মঙ্গলবার নবান্নে সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী জানান, ‘আজ ৫টা থেকে গ্রাম-শহর সর্বত্র লকডাউন জারি করা হল।’ একইসাথে মুখ্যমন্ত্রী এদিন আবেদন করেন, লকআউট থাকলেও আপনাদের সুবিভার জন্য খোলা থাকছে দোকান। অনেকেই দোকানের বাইরে লাইন দিয়ে জিনিসপত্র কিনছেন। দয়া করে এসব করবেননা। সকলের থেকে দূরত্ব বজায় রেখে চলুন। হাত জোড় করে বলছি, কেউ কাউকে স্পর্শ করবেননা। 

মঙ্গলবার নবান্নে মুখ্যমন্ত্রী বলেন,”কমপ্লিট সেফটি রেগুলেশন বিধিতে ৩১ মার্চ গোটা রাজ্যে লকডাউন বলবৎ করা হল। আগে থেকেই কয়েকটি জেলা ও পুরসভাগুলিতে লকডাউন ছিল। আজ সন্ধিক্ষণে দাঁড়িয়ে বাংলা। শহর থেকে গ্রামে বলবৎ থাকবে। সকলের ভালোর স্বার্থেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। একটু কষ্ট করতে হবে। ভয় পাবেন না। দুর্যোগে যাতে ভালো থাকা যায়, তাই সকলকেই এটা মানতে হবে।”  এপরেই সাংবাদিক বৈঠক শেষ করে পুলিশ কমিশনারকে নিয়ে কলকাতা শহর পরিদর্শনে যান মুখ্যমন্ত্রী।

 

 

Inform others ?
Show Buttons
Hide Buttons