২৯ জুন হচ্ছে না উচ্চ মাধ্যমিকের কোনও পরীক্ষা, নতুন সূচি জানালেন শিক্ষামন্ত্রী

নিউজটাইম ওয়েবডেস্ক : ২৯ জুন হচ্ছে না উচ্চ মাধ্যমিকের কোনও পরীক্ষা। পূর্বঘোষিত সূচি বাতিল করে মঙ্গলবার জানালেন পশ্চিমবঙ্গে শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। তিনি জানিয়েছেন উচ্চমাধ্যমিকের অবশিষ্ট ৩টি পরীক্ষা হবে ২, ৬ ও ৮ জুলাই। 

বলে রাখি, লকডাউনের জেরে উচ্চ মাধ্যমিক পরীক্ষা মাঝপথেই স্থগিত হয়ে যায়।

 প্রসঙ্গত শিক্ষামন্ত্রী এর আগে জানিয়েছিলেন, উচ্চ মাধ্যমিকের বাকি থাকা তিনদিনের পরীক্ষা হবে আগামী ২৯ জুন, ২ এবং ৬ জুলাই। সেইমতো সুরক্ষা বিধি এবং আমফানের ফলে আট জেলার পরীক্ষাকেন্দ্রগুলিতে যে ক্ষতি হয়েছে, তা বিবেচনা করে নির্দিষ্ট রূপরেখা তৈরি করছে উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ। কীভাবে পরীক্ষাকেন্দ্রে আসন পড়বে, কীভাবে জানানো হবে, তা নিয়ে আলোচনা চলছে। পরীক্ষা শুরুর ১০-১২ দিন আগেই পরীক্ষার্থীদের কেন্দ্রের নাম জানিয়ে দেওয়া হবে সূত্রের খবর।

তবে কবে কী পরীক্ষা, তা জানাবে সংসদ। সংসদ সূত্রে পুরনো পরীক্ষাসূচী মোতাবেক পর পর পরীক্ষা হবে। করোনা পরিস্থিতিতে পরীক্ষা কেন্দ্রে একাধিক বিধিনিষেধ জারি থাকবে বলে জানিয়েছেন মন্ত্রী। সিবিএসই বোর্ডের মতই পরীক্ষা কেন্দ্রে ছাত্র-ছাত্রীদের কাছে রাখতে হবে নিজস্ব স্যানিটাইজার বোতল। মাস্ক পরে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে হবে। শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় জানিয়েছেন, সামাজিক দূরত্ব বজায় রেখে প্রতিটি পরীক্ষা কেন্দ্রে অনুষ্টিত হবে পরীক্ষা। পরীক্ষার্থীদের মাঝে এক মিটার দুরত্ব বজায় রাখতে হবে। মাঝে একটি বেঞ্চ খালি রাখা হবে।

Inform others ?
Show Buttons
Hide Buttons