২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত ৭,৯৬৪ জন, দেশে আক্রান্ত বেড়ে ১.৭৩ লক্ষ, মৃত ৪,৯৭১

নিউজটাইম ওয়েবডেস্ক : কারণে, সেই করোনার থামার কোনও লক্ষণ নেই। গতকালের পর এদিন ফের রেকর্ড সংখ্যক কেস ২৪ ঘণ্টায়। শুধু তাই নয়, যেটা সবচেয়ে উদ্বেগের, একদিনে রেকর্ড মৃত্যুও হল শুক্রবার। 

 গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা  আক্রান্ত হলেন ৭,৯৬৪ জন, আর একদিনের মধ্যে ওই রোগের জেরে মৃত্যু হল ২৬৫ জনের। সব মিলিয়ে ভারতে মোট আক্রান্ত বেড়ে ১.৭৩ লক্ষে পৌঁছলো, এর মধ্যে মৃত্যু হয়েছে ৪,৯৭১ জনের। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের সাম্প্রতিক পরিসংখ্যান অনুসারে ভারতে মোট করোনা আক্রান্ত ১,৭৩,৭৬৩ জন মানুষ। এই নিয়ে টানা দ্বিতীয় দিন যখন ভারতে একদিনে কোভিড- ১৯ আক্রান্তের সংখ্যা ৭,০০০ এরও বেশি হয়েছে। এদিকে বৃহস্পতিবারই করোনার সংক্রমণে সবচেয়ে বিধ্বস্ত দেশেগুলোর তালিকায় ৯ নম্বরে উঠে এসেছে ভারত। 

তবে করোনার সংক্রমণের মধ্যেই আশার আলো এর সুস্থতার সংখ্যা। স্বাস্থ্যমন্ত্রক বলছে, ৮০,০০০ এরও বেশি মানুষ সুস্থ হয়ে উঠেছেন ওই রোগ থেকে।

এদিকে শুক্রবার দেশের ৩ রাজ্য- মহারাষ্ট্র, তামিলনাড়ু এবং তেলেঙ্গানাতে একদিনের মধ্যে সবচেয়ে বেশি কোভিড- ১৯ আক্রান্ত রোগীর সন্ধান মিলেছে। 

দেশের মধ্যে সবচেয়ে ক্ষতিগ্রস্থ রাজ্য হল মহারাষ্ট্র, সেখানে গত একদিনে নতুন করে করোনা আক্রান্ত হয়েছে ২,০৯৮ জন মানুষ। গত ২৪ ঘণ্টায় সেখানে মারা গেছে ১১৬ জন। ওই রাজ্যে এখনও পর্যন্ত কোভিড আক্রান্ত ৬২,০০০ এরও বেশি। 

এদিকে তামিলনাড়ুতে নতুন করে কোভিড আক্রান্ত হয়েছেন আরও  ৮,৭৪ জন। ওই রাজ্যে করোনা সংক্রমণের পরিমাণ ২০,০০০ ছাড়িয়েছে।

শুক্রবার তেলেঙ্গানায় ১৬৯ জন নতুন রোগীর সন্ধান পাওয়া গেছে এবং ৪ জনের মৃত্যু হয়েছে করোনায়। সব মিলিয়ে ওই রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে এখন ২৪২৫ জন।

 

Inform others ?
Show Buttons
Hide Buttons