হ্যাক হল নরেন্দ্র মোদীর ওয়েবসাইটের টুইটার অ্যাকাউন্ট

নিউজটাইম ওয়েবডেস্ক : হ্যাকারদের নিশানায় এবার প্রধানমন্ত্রীর নিজস্ব ওয়েবসাইট। বৃহস্পতিবারই এই খবর নিশ্চিত করেছে টুইটার। মোদীর নিজস্ব ওয়েবসাইটের যে টুইটার অ্যাকাউন্ট সেখান থেকে কোভিড-১৯ ত্রাণ তহবিলের জন্য অনুদানের ক্ষেত্রে ক্রিপ্টো কারেন্সি ব্যবহার করার নামে একাধিক টুইট করা হয়।

টুইটারের তরফে জানান হয়েছে যে তাঁরা এই ধরনের কার্যকলাপ নিয়ে যথেষ্ট সচেতন এবং অ্যাকাউন্টিকে সুরক্ষিত রাখার জন্য প্রয়োজনীয় ব্যবস্থাও নেওয়া হয়েছে। ইমেলের মাধ্যমে একটি বিবৃতিতে টুইটারের মুখপাত্র জানিয়েছেন, “আমরা গভীর ভাবে এই ঘটনার তদন্ত করছি। প্রধানমন্ত্রীর অতিরিক্ত যে অ্যাকাউন্ট প্রভাবিত হয়েছে সে সম্পর্কে সচেতন ছিলাম না।”

যদিও পরবর্তীতে টুইটগুলিকে ওই অ্যাকাউন্ট থেকে মুছে ফেলা হয়। সেখানে বারবার ফলোয়ার্সদের ক্রিপ্টোকারেন্সি ব্যবহার করে টাকা দেওয়ার কথা বলা হয়।

প্রসঙ্গত জুলাই মাসে বেশ কয়েকজন প্রখ্যাত ব্যক্তিদের টুইটার অ্যাকাউন্ট হ্যাক হয়। হ্যাকাররা তখন মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রপতি পদপ্রার্থী জো বিডেন, প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা এবং বিলিয়নিয়ার এলন মাস্ক-সহ একাধিক ব্যক্তির অ্যাকাউন্ট হাইজ্যাক করার জন্য টুইটারের অভ্যন্তরীণ সিস্টেমগুলি অ্যাক্সেস করেছিলেন এবং ডিজিটাল মুদ্রা চাওয়ার জন্য ব্যবহার করেছিলেন।

Inform others ?
Share On Youtube
Show Buttons
Share On Youtube
Hide Buttons
Wordpress Social Share Plugin powered by Ultimatelysocial
Facebook
YouTube