হোয়াইট হাউজকে ঘিরে বিক্ষোভ, মাটির তলায় বাঙ্কারে লুকোলেন ট্রাম্প

নিউজটাইম ওয়েবডেস্ক : করোনার জেরে একেই নাজেহাল  অবস্থা ট্রাম্প প্রশাসনের। এরই মধ্য়ে ফের দোসর হল শ্বেতাঙ্গ-কৃষ্ণাঙ্গ দ্বন্দ্ব। শ্বেতাঙ্গ পুলিশের হাতে কৃষ্ণাঙ্গ যুবকের মৃত্যুর ঘটনায় ক্ষোভে ফুঁসছে আমেরিকা। যার জেরে পুরো আমেরিকায় শুরু হয়েছে বিক্ষোভ। শুক্রবার সেই বিক্ষোভের আঁচ এসে পড়ে হোয়াইট হাউসে। এদিন রাতে সেখানে উপস্থিত হয়ে বিক্ষোভ দেখাতে শুরু করেন আন্দোলনকারীরা। পরিস্থিতি বেগতিক বুঝে অবশেষে হোয়াইট হাউজের মাটির তলায় আত্মগোপন করেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

জর্জ ফ্লয়েড নামের ওই কৃষ্ণাঙ্গ যুবকের হত্যার ঘটনাকে কেন্দ্র করে শুক্রবার শয়ে শয়ে হোয়াইট হাউসের দিকে এগিয়ে ঈসতে দেখা যায় বিক্ষোভকারীদের। মাঝপথে তাঁদের আটকানোর চেষ্টা করেন আমেরিকার সিক্রেট সার্ভিস এবং মার্কিন যুক্তরাষ্ট্রের পার্ক পুলিশের আধিকারিকরা। কিন্তু তাতে কোন লাভ না হওয়ায় অবশেষে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সুরক্ষার দিকটি মাথায় রেখে তাঁকে নিয়ে চলে যাওয়া হয় হোয়াইট হাউজের আন্ডারগ্রাউন্ড বাঙ্কারে। সেখানেই কয়েক ঘন্টা আত্মগোপন করেন ট্রাম্প। দ্য নিউ ইয়র্ক টাইমসের তরফে এমনটাই জানা গিয়েছে। যদিও মেলানিয়া ট্রাম্প এবং ব্যারন ট্রাম্পকেও তাঁর সঙ্গে বাঙ্কারে পাঠানো হয়েছিল কিনা, সেবিষয়ে এখনও স্পষ্ট ভাবে কিছু জানা যায়নি।

কৃষ্ণাঙ্গ যুবক হত্যার বিচারের দাবিতে শুক্রবার রাতে হোয়াইট হাউসের বাইরে  এই বিক্ষোভের ঘটনায় হতবাক হয়ে যান মার্কিন প্রেসিডেন্টের নিজস্ব সুরক্ষা বাহিনী। এর পরেই রবিবার নিরাপত্তার স্বার্থে ১৫ টি রাজ্য সহ ওয়াশিংটন ডিসিতে অতিরিক্ত ২,০০০ জন জাতীয় নিরাপত্তা রক্ষী নামানো হয়েছে। একইসাথে আমেরিকার ৪০টি শহরে জারি হয়েছে কারফিউ।

 

 

Inform others ?
Share On Youtube
Show Buttons
Share On Youtube
Hide Buttons
Wordpress Social Share Plugin powered by Ultimatelysocial
Facebook
YouTube