হাথরাসকাণ্ডের প্রতিবাদে আজ বিকেলে রাজপথে নামছেন মমতা

নিউজটাইম ওয়েবডেস্ক : হাথরাসকাণ্ড নিয়ে এবার রাজপথে নামছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ, শনিবার বিকেল ৪টের সময় বিড়লা প্লানেটরিয়াম থেকে গান্ধী মূর্তি পর্যন্ত এক পদযাত্রা করবেন তৃণমূল নেত্রী। এই মিছিল থেকে হাথরাসের ঘটনার সঙ্গে যুক্তদের কড়া শাস্তি ও সংশ্লিষ্ট রাজ্য সরকারের ভূমিকার নিন্দা করা হবে। সিএএ ও এনপিআর নিয়ে আন্দোলনের পর এই প্রথম রাজপথে নামছেন তৃণমূলনেত্রী।

গত সাত মাস লকডাউন ও করোনা ভাইরাস সংক্রমণের জন্য রাস্তায় নেমে কোনও রাজনৈতিক আন্দোলন হয়নি। কিন্তু হাথরাসকাণ্ডের বীভৎসতায় আর ঘরে বসে থাকতে পারেননি মমতা বন্দ্যোপাধ্যায়। সেই কারণেই প্রতিবাদ করতে রাস্তায় নামার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। বহুদিন বাদে ফের লড়াকু মমতার ছবি রাজপথে দেখা যাবে এদিন বিকেলে।

উল্লেখ্য, হাথরাসের ঘটনা নিয়ে সারা দেশজুড়েই নিন্দার ঝড় উঠেছে। গত পরশু কংগ্রেস সাংসদ রাহুল গান্ধি ও প্রিয়ঙ্কা গান্ধিকে যমুনা এক্সপ্রেসওয়েতে আটকানো হয়েছিল। গতকাল নির্যাতিতার বাড়ি থেকে এক কিলোমিটার দূরে ডেরেক-সহ চার তৃণমূল সাংসদকে আটকানো হয়। ডেরেককে ধাক্কা মেরে মাটিতে যেমন ফেলে দেওয়া হয়, তেমনি প্রতিমা মন্ডলকে শারীরিকভাবে হেনস্থা করা হয়। এই নিয়ে ইতিমধ্যেই থানা ও লোকসভার অধ্যক্ষকে অভিযোগ জানিয়েছে তৃণমূল কংগ্রেস।

প্রসঙ্গত, ইতিমধ্যেই হাথরাসের এই দলিত মেয়েটির মৃত্যু নিয়ে বিজেপির বিরুদ্ধে সুর চড়িয়েছেন মুখ্যমন্ত্রী। একাধিক সভায় তিনি উত্তরপ্রদেশের সরকারের বিরুদ্ধে তোপ দেগেছেন। কীভাবে বিজেপি সরকার জাতপাতের রাজনীতি করছে, সেই উদারহণও তুলে ধরেছেন তিনি। এবার সেই বার্তা সবমহলে ছড়িয়ে দিতেই কলকাতা শহরের রাজপথে নামছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

গতকাল সারাদিন ধরে উত্তরপ্রদেশে হাসরথকে ঘিরে উত্তেজনা ছিল চরমে, এরই মধ্যে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ টুইট করে জানিয়েছেন, রাজ্যের সব মা-বোনদের সুরক্ষিত রাখা আমাদের কর্তব্য ও সংকল্প। যদিও এখনও নির্যাতিতার পরিবারকে কার্যত একঘরে করেই রেখেছে যোগী সরকার। এই পরিস্থিতিতে হাথরাসকাণ্ডের প্রতিবাদে কাল বিকেলে রাজপথে নামছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এই ঘটনায় দোষীদের কড়া শাস্তির নিদান যেমন এই মিছিলে চাওয়া হবে, তেমনি সারা দেশে বিজেপির অত্যাচারের বিরুদ্ধের কন্ঠ তোলা হবে।

Inform others ?
Show Buttons
Hide Buttons