সীমান্তে আমাদের বিরক্ত করলে উপযুক্ত জবাব পেতে হবে, দীপাবলিতে কড়া বার্তা প্রধানমন্ত্রীর

নিউজটাইম ওয়েবডেস্ক : সীমান্তে যে বা যারা আমাদের বিরক্ত কিংবা পরীক্ষা করবে তাঁদের উপযুক্ত জবাব দেওয়া হবে, সেনাবাহিনীর সদস্যদের সঙ্গে দীপাবলি উদযাপনে গিয়ে পাকিস্তান ও চিনকে নাম না করে কড়া বার্তা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। শনিবার সকালে রাজস্থানের লঙ্গওয়ালার সেনাবাহিনীর সদস্যদের সঙ্গে দীপাবলি কাটাতে গিয়ে এই মন্তব্য করলেন প্রধানমন্ত্রী মোদি।

তিনি এদিন বলেন, ‘বেশ কয়েকটি দেশের সঙ্গে ভারতের দীর্ঘ সীমান্ত রয়েছে। তবে যদি এমন একটি সীমান্ত পোস্ট থাকে যার নাম প্রতিটি ভারতীয়ের কাছে পরিচিত, তা হল লঙ্গওয়ালা। এদিন সেনাদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, ‘লঙ্গওয়ালার যুদ্ধ এমন একটি অধ্যায় যা প্রত্যেক ভারতীয় জানে। এই কথা এলেই ‘ জো বোলে সো নিহাল, শশ্রী আকল ‘এই কথাটি মনে আসে।’ ভারতীয় সেনাদের গৌরবগাঁথার অন্যতম অধ্যায় হল এই লঙ্গওয়ালা।

উল্লেখ্য, পরের বছর অর্থাৎ ২০২১ সাল ভারত-পাকিস্তান যুদ্ধের ৫০ বছর পূর্তি। এই যুদ্ধে লঙ্গওয়ালার অবদান অনস্বীকার্য। মোদি এদিন জয়সলমীরে বলেন, ‘কিছু লোক ভাবতেই পারেন যে মোদী কেন বছরের পর বছর দীপাবলিতে সৈন্যদের সঙ্গে দেখা করতে যান। কারণ, দিওয়ালি এমন একটি উত্সব যা আমরা পরিবারকে নিয়ে উদযাপন করি। আমরা এই সময় নিজেদের পরিবারের সদস্যদের নিয়েই দিন কাটাই। আমি সেই কারণেই আপনাদের সঙ্গে প্রতিবছর সময় ব্যয় করি, কারণ আপনারা সবাই আমার নিজের পরিবার। সেই কারণেই আমি প্রতিবছর আসি।’

একইসঙ্গে মোদি সেনাদের মিষ্টি খাইয়ে দিয়ে জানান, আমি আজ আপনাদের সবার জন্য মিষ্টি এনেছি। তবে এগুলি কেবল আমার কাছ থেকে নয়। এটি ১৩০ কোটি ভারতীয়র কাছ থেকে এসেছে আপনাদের জন্য। আপনাদের জন্যই আজ সারা দেশ নিশ্চিন্তে দিওয়ালি পালন করতে পারছে।

Inform others ?
Show Buttons
Hide Buttons